ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জয়ে শুরু ইতালির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৮, ১২ জুন ২০২১   আপডেট: ০৭:৪২, ১২ জুন ২০২১
জয়ে শুরু ইতালির

পর্দা উঠেছে ইউরো-২০২০ এর। শুক্রবার দিবাগত রাতে উদ্বোধনী দিনে স্টাডিও অলিম্পিকোতে মুখোমুখি হয় তুরস্কা ও ইতালি। ঘরের মাঠে উদ্বোধনী ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে ইতালি।

অবশ্য ইতালিতে ইউরোতে এসেছে টানা ২৭ম্যাচ অপরাজিত থেকে। সেই ধারা তারা আজও যথারীতি বজায় রেখেছে। অপরাজিত থাকলো ২৮ ম্যাচে। যেটা তাদের শুরু হয়েছে ২০১৮ সাল থেকে।

তুরস্কের বিপক্ষে পুরো ম্যাচে প্রভাব বিস্তার করে খেলেছে ইতালি। প্রথমার্ধের ২০ মিনিটের মধ্যে বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল তারা। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর খেই হারায় তুরস্ক। আর সেই সুযোগ কাজে লাগিয়ে একে একে তিনটি গোল দেয় ইতালি।

বিরতির পর পরই ইতালির ডমোনিকো বারার্দির ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন তুরস্কের মেরিহ দেমিরাল। ম্যাচের বয়স তখন ছিল ৪৬ মিনিট।

৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইতালির কিরো ইমমোবিল। এ সময় তুরস্কের গোলরক্ষকের ফিরিয়ে দেওয়া বল জালে জড়ান তিনি। আর ৭৯ মিনিটে লরেঞ্জো ইনসিগনি গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

পুরো ম্যাচে ২৪ বার গোলপোস্টে শট নেয় ইতালি। তার মধ্যে ৮টি ছিল অন টার্গেটে। সব মিলিয়ে এই প্রথম ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এক ম্যাচে ৩ গোল করলো ইতালি।

‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে ১৬ জুন তুরস্ক মুখোমুখি হবে ওয়েলসের। আর ইতালি লড়বে সুইজারল্যান্ডের বিপক্ষে।

ইউরোপের ১১টি শহরে ২০টি দল শিরোপা লড়াইয়ের জন্য আগামী এক মাস প্রতিদ্বন্দ্বিতা করবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়