ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুইসদের মুখোমুখি বেলের ওয়েলস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ১২ জুন ২০২১   আপডেট: ১২:১১, ১২ জুন ২০২১
সুইসদের মুখোমুখি বেলের ওয়েলস

বর্ণাঢ্য আয়োজনে রোমে ইউরো ২০২০-এর পর্দা উঠেছে। ইতালি-তুরস্কের লড়াই দিয়ে শুরু হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি ওয়েলস-সুইজারল্যান্ড। গ্যারেথ বেলের ওয়েলসের তোলনায় কিছুটা এগিয়ে জর্দান শাকিরিদের সুইজারল্যান্ড। তবে নিজেদের প্রমাণের এই মঞ্চে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না।

শনিবার (১২ জুন) আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠের লড়াইয়ে নামবে দুই দল। গ্রুপ এ থেকে একে অপরের বিপক্ষে লড়বে ওয়েলস-সুইজারল্যান্ড। এ গ্রুপের অন্য দুই দল ইতালি-তুরস্ক।

ফিফা র‍্যাংকিংয়ে ওয়েলস-সুইসদের অবস্থান কাছাকাছি। বিশ্বফুটবলে বেলদের দেশের অবস্থান ১৬ নাম্বারে, অন্যদিকে ৩ ধাপ ওপরে ১৩ নাম্বারে অবস্থান করছে সুইজারল্যান্ড। সাম্প্রতিক সময়ে ওয়েলস লো-স্কোরিং ম্যাচ খেললেও তারা সুইসদের ডিফেন্সের দুর্বলতার সুযোগ কাজে লাগাতে পারে।

ড্যানিয়েল পেস-গ্যারেথ বেলের আক্রমণে পরীক্ষা দিতে হবে দুর্বল সুইস ডিফেন্সকে। তবে শাকিরিদের রক্ষণদূর্গ কিছুটা দুর্বল হলেও তাদের মাঝ মাঠ ও আক্রমণভাগ বেশ শক্তিশালী। মিডফিল্ডে গ্রেইন্ট ঝাকা ও রেমো ফ্রিউলারে জুটি ওয়েলসের বড় মাথা ব্যাথার কারণ হতে পারে।

সর্বশেষ ৫ ম্যাচে ওয়েলস ২টি করে ম্যাচে হেরেরে আর জিতেছে। ড্র হয়েছে ১টিতে। অন্যদিকে সুইজারল্যান্ড সবকটিতেই জিতেছে। আর নিজেদের মধ্যে মুখোমুখি লড়াইয়ে বেশ এগিয়ে সুইজারল্যান্ড। সর্বশেষ  ৫ দেখায় সুইসদের জয় ৪টিতে আর ওয়েলসের মাত্র ১টিতে।

সম্ভাব্য একাদশ

ওয়েলস: ওয়ার্ড, ম্যাপম, রডন, ডেভিস, রবার্টস, অ্যালেন, আম্পাদু, উইলিয়ামস, জেমস, উইলসন ও বেল।

সুইজারল্যান্ড: সোমার, এলভেদি, শোয়ার, আকানজি, এমবাবু, জাকারিয়া, ঝাকা, রদ্রিগেজ; শাকিরি, এম্বোলো ও সেফেরোভিয়া।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়