Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

শীর্ষে থাকা বেলজিয়ামের বিপক্ষে লড়বে রাশিয়া 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১২ জুন ২০২১   আপডেট: ১৬:২৪, ১২ জুন ২০২১
শীর্ষে থাকা বেলজিয়ামের বিপক্ষে লড়বে রাশিয়া 

ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২০-এ গ্রুপ বি থেকে মুখোমুখি বেলজিয়াম-রাশিয়া। রাশিয়ানদের বিপক্ষে লড়াই দিয়ে বিশ্ব ফুটবলের শীর্ষ স্থানে থাকে বেলজিয়ানদের যাত্রা শুরু হবে ইউরোতে। 

শনিবার (১২ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে বেলিজায়াম-রাশিয়া লড়াই শুরু হবে। চলতি আসরে অন্যতম ফেভারিট বেলজিয়াম। র‍্যাংকিংয়ে তাদের অবস্থান সবার ওপরে অন্যদিকে রাশিয়া আছে ৩৮ নাম্বারে। 

আসরে অন্যতম ফেভারিট হলেও বেলজিয়ামকে ভোগাবে তাদের সেরা কয়েকজনকে না পাওয়া। অ্যাডেন হ্যাজার্ড থাকছেন না ইনজুরির কারণে। একই কারণে প্রথম ম্যাচে পাওয়া যাবে না কেভিন ডি ব্রুইনা ও অ্যাক্সেল উইটসেলকে। তাদেরকে ছাড়াই কতটা শক্তিমত্তা দেখাতে পারে এটাই দেখার বিষয়। 

অন্যদিকে রাশিয়া ভালোভাবে তাদের ইউরোর যাত্রা শুরু করতে চাচ্ছে। কাউন্টার অ্যাটাকে দলটি যে কোনো মুহূর্তে যে কোনো দলকে চমকে দিতে পারে। বেলজিয়াম শীর্ষ দল হলেও তাদের ভয় পাচ্ছে না বলে জানিয়েছেন রাশিয়ান কোচ। 

সর্বশেষ ৭ ম্যাচে রাশিয়ানদের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে বেলজিয়াম। এ ছাড়া সর্বশেষ ৫ খেলায় ৩টিতে জিতেছে ও ২টিতে ড্র করেছে বেলজিয়াম। এ ছাড়া রাশিয়ার জয় ৩টিতে ১টিতে হার ও ১টিতে ড্র। 

সম্ভাব্য একাদশ 

বেলজিয়াম: কর্তোয়া, অ্যাল্ডারওয়েয়ার্ড, ভার্টনঝেন, ডানায়ার; মিউনিয়ার, ডেন্ডনকার, টিলেম্যানস, টি হ্যাজার্ড; মার্টেনস, লুকাকু ও ডোকু। 

রাশিয়া: শুনিন, মারিও ফার্নান্দেস, বারিনভ, ঝিকিয়া, সেমেনভ, কারাভায়েভ; জোবনিন, ওজডায়েভ, গোলোভিন; মিরানুকুক ও ডিজুবা। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়