ঢাকা     শনিবার   ২৪ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ৯ ১৪২৯ ||  ২৭ সফর ১৪৪৪

পিছিয়ে থেকে সুইজারল্যান্ডের বিপক্ষে বেলদের ড্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ১২ জুন ২০২১   আপডেট: ২১:০৫, ১২ জুন ২০২১
পিছিয়ে থেকে সুইজারল্যান্ডের বিপক্ষে বেলদের ড্র

পিছিয়ে থেকেও সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করেছে ওয়েলস। প্রথমার্ধে গোল শূন্য ড্রয়ের পর দ্বিতীয়ার্ধের শুরুতে গোল খেয়ে বসেন বেলরা। শেষ পর্যন্ত মুরের গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েনি। ম্যাচ ড্র হলেও দুর্দান্ত খেলেছে সুইসরা। আক্রমণ ও বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিলেন সুইসর। ম্যাচের ৬৫ ভাগ সময় বল নিজেদের পায়ে রাখার পাশাপাশি আক্রমণ করেছেন ১৮ বার। অন্যদিকে বেলরা মাত্র ৯ বার। 

ওয়েলসের গোল শোধ 

এর মধ্যে ১টি গোল শোধ করেছে ওয়েলস। ম্যাচের ৭৪ মিনিটের সময় মোরলের সহায়তায় সুইসদের জালে লক্ষ্যভেদ করেন কেইফার মুর। এখন পর্যন্ত ১-১ সমতায় দুই দল।

ব্রিলের গোলে এগিয়ে সুইজারল্যান্ড

দ্বিতীয়ার্ধে নামার চতুর্থ মিনিটে গোলের দেখা পেয়েছে সুইজারল্যান্ড। ৪৯ মিনিটের সময়ে জর্দান শাকিরির সহায়তায় গোলটি করেন ব্রিল এমবোলো। এর আগে প্রথমার্ধ গোল শূন্য ড্র-তে মাঠ ছেড়েছিল ২ দল।

প্রথমার্ধ গোল শূন্য ড্র

গোল শূন্য ড্র-তে শেষ হয়েছে প্রথমার্ধ। আক্রমণ আর বল দখলের লড়াইয়ে কতৃত্ব করেছে সুইজারল্যান্ড। ম্যাচের ৭৩ শতাংশ সময় বল ছিল সুইসদের পায়ে। অন্যদিকে সুইজারল্যান্ডের ১১টি আক্রমণের বিপরীতে মাত্র ২টি আক্রমণ করতে পেরেছে বেলের ওয়েলস। 

মুখোমুখি ওয়েলস-সুইজারল্যান্ড

ইতালি-তুরস্কের লড়াই দিয়ে শুরু হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি ওয়েলস-সুইজারল্যান্ড। শনিবার (১২ জুন) আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠের লড়াইয়ে নামে দুই দল। গ্রুপ এ থেকে একে অপরের বিপক্ষে লড়ছে ওয়েলস-সুইজারল্যান্ড।

কারা এগিয়ে

গ্যারেথ বেলের ওয়েলসের তোলনায় কিছুটা এগিয়ে জর্দান শাকিরিদের সুইজারল্যান্ড। তবে নিজেদের প্রমাণের এই মঞ্চে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। ফিফা র‍্যাংকিংয়ে ওয়েলস-সুইসদের অবস্থান কাছাকাছি। বিশ্বফুটবলে বেলদের দেশের অবস্থান ১৬ নাম্বারে, অন্যদিকে ৩ ধাপ ওপরে ১৩ নাম্বারে অবস্থান করছে সুইজারল্যান্ড। সাম্প্রতিক সময়ে ওয়েলস লো-স্কোরিং ম্যাচ খেললেও তারা সুইসদের ডিফেন্সের দুর্বলতার সুযোগ কাজে লাগাতে পারে।

মুখোমুখি লড়াই

সর্বশেষ ৫ ম্যাচে ওয়েলস ২টি করে ম্যাচে হেরেরে আর জিতেছে। ড্র হয়েছে ১টিতে। অন্যদিকে সুইজারল্যান্ড সবকটিতেই জিতেছে। আর নিজেদের মধ্যে মুখোমুখি লড়াইয়ে বেশ এগিয়ে সুইজারল্যান্ড। সর্বশেষ  ৫ দেখায় সুইসদের জয় ৪টিতে আর ওয়েলসের মাত্র ১টিতে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়