Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

এরিকসনের অসুস্থতার ম্যাচে ফিনল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৫, ১৩ জুন ২০২১   আপডেট: ০৩:৫৭, ১৩ জুন ২০২১
এরিকসনের অসুস্থতার ম্যাচে ফিনল্যান্ডের জয়

ইউরো-২০২০ এর ‘বি’ গ্রুপের ম্যাচে শনিবার (১২ জুন) মুখোমুখি হয় ডেনমার্ক ও ফিনল্যান্ড। ম্যাচ চলাকালিন প্রথমার্ধের শেষের দিকে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন ডেনমার্কের মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসন। মাঠ থেকে তাকে হাসপাতাল নেওয়া হয়। তার অসুস্থতার কারণে ম্যাচটি দেড় ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকে।

হাসপাতালে নেওয়ার পর এরিকসন স্বাভাবিক হলে শুরু হয় ম্যাচ। ভালো খেলেও এই ম্যাচে হেরে গেছে ডেনমার্ক। তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে প্রথমবার ইউরোতে খেলতে আসা ফিনল্যান্ড। শুধু তাই নয়, ৭২ বছর পর ডেনমার্কের বিপক্ষে এটা ফিনল্যান্ডের পাওয়া প্রথম জয়।

ম্যাচের ৫৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন ফিনসদের জোয়েল ফোজানপালো।

৭৪ মিনিটে এই গোলটি শোধ দেওয়ার দারুণ সুযোগ পেয়েছিল ডেনমার্ক। এ সময় পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু ডেনমার্কের পিয়েরে এমিলের নেওয়া নিচু শট বামদিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন ফিনল্যান্ডের গোলরক্ষক লুকাস হ্রাদেকি।

এরপর আরও বেশ কিছু গোলের সুযোগ তৈরি করেছিল ডেনমার্ক। কিন্তু ভাগ্য তাদের সঙ্গে ছিল না। যে কারণে ভালো খেলেও হার মানতে হয় তাদের।

ম্যাচের ৬৩ শতাংশ বলের দখল ছিল ডেনমার্কের কাছে। তারা গোলপোস্টে শট নিয়েছিল ২২টি। তার মধ্যে গোলমুখে ছিল ৬টি। অন্যদিকে ফিনল্যান্ড গোলপোস্ট ও গোলমুখে শট নিয়েছিল মাত্র একটি। আর সেই একটি থেকেই গোল আদায় করে নেয় তারা।

‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৬ জুন বেলজিয়ামের মুখোমুখি হবে ডেনমার্ক। আর একই দিন রাশিয়ার মুখোমুখি হবে ফিনল্যান্ড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়