ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোহান-সৈকতে শেখ জামালের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ১৩ জুন ২০২১   আপডেট: ১৪:৩৩, ১৩ জুন ২০২১
সোহান-সৈকতে শেখ জামালের বড় জয়

অধিনায়ক নুরুল হাসান সোহান ও ওপেনার সৈকত আলীর ব্যাটে বড় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বৃষ্টি আইনে তারা লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে ৭ উইকেটে।

বিকেএসপির ৩ নাম্বার মাঠে টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান করে রূপগঞ্জ। টার্গেটে খেলতে নেমে ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৭ রান করে শেখ জামাল। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৭ উইকেটের জয় পায় ধানমণ্ডির দলটি।

লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন সৈকত। তার ইনিংসটি সাজানো ছিল ৩টি ছয় ও ১টি চারে। ওপেনার সৈকত ৩০ বলে ৪৩ রান করে জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। ব্যাটিং অর্ডার ওপরে এসে নাসির হোসেন ফেরেন ৭ রান করেই। এ ছাড়া ইমরুল কায়েস ১৬ বলে ১১ রান করেন। করোনা থেকে সুস্থ হয়ে মাঠে ফেরার পর রানের দেখা পাচ্ছেন না এই বাঁহাতি ব্যাটসম্যান। এর আগের ম্যাচে আউট হয়েছিলেন ০ রান।

মাঝে দুজন দ্রুত ফিরে গেলেও প্রভাব পড়তে দেননি সোহান। দারুণ ইনিংস খেলে জয়ে রাখেন বড় অবদান।  এ ছাড়া ২০ বলে ১৭ রান করেন ইলিয়াস সানি। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন হোসাইন আলী।

এর আগে সাব্বির রহমানের ৪৫ বলে ৪১ ও অধিনায়ক নাঈম ইসলামের অপরাজিত ১৯ বলে ৩০ বলের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান করে রূপগঞ্জ। দুই ওপেনার পিনাক গোষ (১৭ বলে ১৭) ও জাকের আলী (২৪ বলে ১৯) আউট হন ২০ রানের ঘর পার হওয়ার আগেই। মাঝে ১৯ রান করেন আল আমীন। সোহাগ গাজী-মুক্তার আলী সাজঘরে ফেরেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই। সর্বোচ্চ ২ উইকেট করে নেন সালাউদ্দিন শাকিল-সৈকত আলী ।

ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার এ পুরস্কার ওঠে সৈকতের হাতে। এই জয়ে ৮ রাউন্ড শেষে ৫ জয়ে শেখ জামালের পয়েন্ট ১০। টেবিলে অবস্থান পঞ্চম স্থানে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়