ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউরোতে অস্ট্রিয়ার প্রথম জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৪, ১৪ জুন ২০২১   আপডেট: ০৪:০৩, ১৪ জুন ২০২১
ইউরোতে অস্ট্রিয়ার প্রথম জয়

ইউরোতে প্রথম জয়ের দেখা পেয়েছে অস্ট্রিয়া। রোববার রাতে বুখারেস্টের পুসকাস স্টেডিয়ামে গ্রুপ ‘সি’ এর ম্যাচে তারা ৩-১ গোলে হারিয়েছে নর্থ মেসিডোনিয়াকে।

নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় অস্ট্রিয়া। এ সময় স্টেফান লেইনার গোল করেন। তাকে গোলে সহায়তা করেন মার্সেল সাবিৎজার। ২৮ মিনিটের মাথায় ম্যাচে সমতা ফেরান মেসিডোনিয়ার ৩৭ বছর বয়সী ফুটবলার গোরান পানডেভ। অস্ট্রিয়ার রক্ষণভাগের ভুলের সুযোগ নিয়ে গোল করেন তিনি। প্রথমবার ইউরোতে খেলতে আসা মেসিডোনিয়ার হয়ে প্রথম গোল করার কৃতিত্ব দেখান তিনি।

২০০১ সালে নর্থ মেসিডোনিয়ার হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছিল তার। আর ২০২১ সালে ইউরোতে অভিষেক হলো তার। 

বিরতির পর ৭৮ মিনিটে আবার লিড নেয় অস্ট্রিয়া। এ সময় ডেভিড আলাবার ক্রস থেকে গোল করেন মাইকেল গ্রেগোরিশ। আর ম্যাচের অন্তিম মুহূর্তে মার্কো আরনাউতোভিচের গোলে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় অস্ট্রিয়ার। যা ইউরোতে তাদের প্রথম জয়। এর আগে ২০০৮ ও ২০১৬ সালে অস্ট্রিয়া ইউরোতে খেললেও জয় পায়নি। ড্র করেছিল দুটি ম্যাচে। আর হেরেছিল চারটিতে।

‘সি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার রাতে জন ক্রুইফ অ্যারেনায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে অস্ট্রিয়া। আর বুখারেস্টে ইউক্রেনের বিপক্ষে খেলবে নর্থ মেসিডোনিয়া।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়