Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

তুমি এমন টি-শার্ট পরতে পারো না, রায়নাকে দ্রাবিড়

ক্রীড়া ডেস্ক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১৪ জুন ২০২১   আপডেট: ১২:০৪, ১৪ জুন ২০২১
তুমি এমন টি-শার্ট পরতে পারো না, রায়নাকে দ্রাবিড়

মাঠ ও মাঠের বাইরে পরিচ্ছন্ন ক্রিকেটার হিসেবে অনেক সুনাম ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ের। নিজেকে নিয়ন্ত্রণ করা, প্রতিপক্ষের সমীহ আদায় করা, নিজের দলকে সঠিকভাবে পরিচলনা করার অনন্যগুণ তাকে করেছে আরও সমৃদ্ধ।

তার ভদ্রতার ও স্বচ্ছতার একটি ঘটনা সুরেশ রায়না নিজের বই ‘বিলিভ, ওয়াট লাইফ অ্যান্ড ক্রিকেট টট মি’ –এ তুলে এনেছেন। রায়না জানান, তার টি-শার্টে বিতর্কিত একটি শব্দ লিখা ছিল। তা নিয়ে আপত্তি ছিল দ্রাবিড়ের।

কোনো রাখডাক না রেখেই রায়নাকে ডেকে জানান, ভারতীয় ক্রিকেটার হিসেবে এমন টি-শার্ট পরতে পারে না সে। নিজের বইয়ের ওই অধ্যায়ে রায়না রাহুল দ্রাবিড়ের অধীনে ভারত দলে খেলার অভিজ্ঞতা ভাগাভাগি করেন।

এক জায়গায় রায়না লিখেন,‘আমি রোজ সকালে তাকে ব্রেকফাস্ট টেবিলে দেখতাম। খুব সিরিয়াস মুডে নাশতা করতে বসতেন। মনে হতো তাকে গিয়ে বলি, একটু স্বস্তিতে থাকুন না, হাসুন প্রাণ খুলে। কিন্তু আবার মনে হতো, সে হয়তো ম্যাচ নিয়ে ভাবছে।’

টি-শার্টের ঘটনা নিয়ে রায়না লিখেন,‘২০০৬ সালে মালয়েশিয়াতে ত্রিদেশীয় সিরিজ খেলতে গিয়েছিলাম আমরা। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়াও ছিল। আমরা শপিংয়ে ছিলাম। আমার একটি মলে টি-শার্ট পছন্দ হয়েছিল কিন্তু তাতে লিখা ছিল ‘‘এফসিইউকে’’। টি-শার্টটা পছন্দ হয়েছিল। আমি কিনেও ফেলেছিলাম ট্রায়াল দিয়ে। কিন্তু দ্রাবিড় দেখার পর আমাকে বলে, এটা তুমি পড়তে পারো না। বিশেষ করে তুমি এখন ভারতীয় ক্রিকেটার। এটা পড়ে জনসম্মুখে হাঁটতে পারো না তুমি। কোনো উপায় না দেখে আমি টি-শর্টটা বিনে ফেলে দেই।’

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়