Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

ডিপিএল শেষ লিটনের, শঙ্কায় জিম্বাবুয়ে সফর!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৪ জুন ২০২১   আপডেট: ২০:৪৭, ১৪ জুন ২০২১
ডিপিএল শেষ লিটনের, শঙ্কায় জিম্বাবুয়ে সফর!

রিস্ট ইনজুরিতে (কবজি) ভোগা লিটন দাস ঢাকা লিগের শুরু থেকেই মাঠে নামতে পারছেন না। এখন পর্যন্ত ৯ রাউন্ড খেলা হলেও লিটন লড়াই করছেন সুস্থ হওয়া নিয়ে। এখন পর্যন্ত ৬০ ভাগ সুস্থ হওয়া লিটনের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলা বলতে গেলে শেষ। শঙ্কায় আছে সামনে জিম্বাবুয়ে সিরিজও।

রোববার রাইজিংবিডিকে মুঠোফোনে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন লিটনের ব্যথা এখনো কমেনি; তার ঝুঁকি নিতে চাচ্ছেন না।

মুঠোফোনে তিনি বলেন, 'ওর রিকভারি ৫০ থেকে ৬০ ভাগ হয়েছে। পুরোপুরি এখনো হয়নি। আমাদের অনেকগুলি টেস্ট আছে। কোনোটায় ৮০ ভাগ হচ্ছে আবার কোনোটায় ৫০ ভাগ। গড়ে হিসেব করলে ও ৬০ ভাগ রিকভারি করছে। আগামী ২/৩ দিনে হয়তো কিছুই হবে না। আমরা তারপরে দেখবো আবার।'  

লিটন শ্রীলঙ্কার বিপক্ষে দুই ওয়ানডেতে ব্যর্থ হওয়ার পর দলে জায়গা হারান। এরকয়দিন পরেই শুরু হয় ঢাকা লিগ। আবাহনীতে খেলা এই ওপেনার এখন পর্যন্ত খেলতে পারেননি ইনজুরির জন্য। ইতিম্যধে ৯ রাউন্ড শেষ, আর ২ রাউন্ড পরেই শুরু হবে সুপার লিগ। তার ইনজুরির এখন যা অবস্থা লিগে ফেরা অনিশ্চিত।

সামনেই জিম্বাবুয়ে সিরিজ। কোনো শঙ্কা আছে কী না? এমন প্রশ্নে দেবাশীষ চৌধুরী বলেন,  'জিম্বাবুয়ে সিরিজ থাকায় আমরা আরও সাবধানে কাজ করছি। খামোখা আগে আগে নামাচ্ছি না। এটা রিস্টের ব্যাপারতো, রিকভারি হওয়ার পর ব্যাটিং করতে হবে আর কনফিডেন্সওতো লাগবে। প্রাথমিক রিকভারি না হলে আমরা অন্য কিছু ভাবতে পারছি না (জিম্বাবুয়ে নিয়ে)। ব্যাথাটাইতো কমছে না। ওষুধ দিয়ে খেলিয়ে লাভ নেই। আমরা ওই রিস্ক নিচ্ছি না, ওষুধ দিয়ে ব্যথা কমানোর চেষ্টা করছি না। আমরা ন্যাচেরালি ব্যথা কমানোর চেষ্টা করছি।'

এই মাসের শেষের দিকে বাংলাদেশ জিম্বাবুয়ে সফর করবে। এই সফরে ১টি টেস্ট ও ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ৭ জুলাই টেস্ট দিয়ে খেলা শুরু হবে; শেষ হবে ২৫ জুলাই ওয়ানডে দিয়ে। দেবাশীষ চৌধুরীর বক্তব্য অনুযায়ী লিটনের এই সফরও এখন শঙ্কার মধ্যে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়