Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

আইসিসির মাসসেরা ক্রিকেটার মুশফিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৪ জুন ২০২১   আপডেট: ১৬:৩৭, ১৪ জুন ২০২১
আইসিসির মাসসেরা ক্রিকেটার মুশফিক

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি বিজয়ী হিসেবে মুশফিকের নাম প্রকাশ করেছে। 

পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার ক্রিকেটার প্রবীণ জয়াবিক্রমাকে টপকে প্রথম বাংলাদেশি হিসেবে মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মুশফিক। নারী ক্রিকেটারদের মধ্যে মাসসেরা ক্রিকেটার হয়েছেন স্কটল্যান্ডের ক্যাথেরিন ব্রায়েস।

আরও পড়ুন: আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার মনোনয়নে মুশফিক

শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিক ৭৯ গড়ে ২৩৭ ওয়ানডে রানের জন্য এই তালিকায় মনোনীত হয়েছিলেন। দ্বিতীয় ওয়ানডেতে ১২৫ রান করে দেশটির বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ে রাখেন অনন্য ভূমিকা। এজন্য সিরিজ সেরার পুরস্কারও পেয়েছিলেন তিনি। 

এ ছাড়া পাকিস্তানি পেসার হাসান আলী ১৪টি টেস্ট উইকেট ও শ্রীলঙ্কান স্পিনার প্রভীন জয়াবিক্রমা ১১টি টেস্ট উইকেট নিয়ে মে মাসের সেরা তালিকার জন্য মনোনীত হয়েছিলেন। কিন্তু মুশফিকের পারফর‍্যমান্সের কাছে তাদের হার মানতে হয়েছে।

গত কয়েক বছর ধরেই ধারাবাহিক পারফর্ম করে আসছেন মুশফিক। টেস্ট ও ওয়ানডেতে সমানতালে বাংলাদেশের ভরসার নাম তিনি। ২২ গজে রানের ফোয়ারা। তাতে আইসিসি র‌্যাঙ্কিংয়েও মুশফিকের ক্রমাগত উন্নতি হচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার মাসসেরার পুরস্কার উঠল তার হাতে। পারফরম্যান্সে নিত্যদিন নিজেকে ছাড়িয়ে যাওয়া মুশফিক হয়তো সামনে আরও বড় কিছু করে দেখাবেন। তখন আরও বড় পুরস্কারও বাংলাদেশে আসবে। 

এই বছর থেকেই আইসিসি মাসসেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। গত চার মাসে সংক্ষিপ্ত তালিকায়ই জায়গা করে নিতে পারেননি বাংলাদেশের কেউই। মুশফিক প্রথমবার নাম তুলেই পেয়েছেন সেরার পুরস্কার। 

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। যেখানে ভোটিং একাডেমির ৯০ শতাংশ রায় নেওয়া হয়, ১০ শতাংশ সমর্থকদের ভোট গ্রহণ করা হয়। সমর্থকরা যে কেউই পারেন ভোট দিতে। ভোটিং একাডেমিতে রয়েছেন সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকার ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়