ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী কত ডলার পাবে, জানালো আইসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ১৪ জুন ২০২১   আপডেট: ১৮:৪৮, ১৪ জুন ২০২১
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী কত ডলার পাবে, জানালো আইসিসি

আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বোল ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। র‌্যাংকিংয়ের শীর্ষ দুই দল নিউ জিল্যান্ড ও ভারত মুখোমুখি হবে শিরোপার লড়াইয়ে। এই ম্যাচ শেষে বিজয়ী ও রানার্সআপ দল কত ডলারের প্রাইজমানি পাবে, তা এক বিজ্ঞপ্তি দিয়ে সোমবার (১৪ জুন) নিশ্চিত করলো আইসিসি।

বহুল প্রতীক্ষিত এই ফাইনালের বিজয়ী দল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের রাজদণ্ড ছাড়াও পাবে ১৬ লাখ ডলার। আর ফাইনাল হারা দলটি পাবে ৮ লাখ ডলার। দুই বছরের চক্রে ৯টি দল এই প্রতিযোগিতার লড়াই করেছে। শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে খেলতে যাচ্ছে নিউ জিল্যান্ড ও ভারত।

টেবিলের তিন নম্বরে থাকা অস্ট্রেলিয়া পেতে যাচ্ছে সাড়ে ৪ লাখ ডলার। চতুর্থ দল ইংল্যান্ডকে দেওয়া হবে সাড়ে ৩ লাখ ডলার। ২ লাখ ডলার পাবে পাঁচ নম্বরে থাকা পাকিস্তান। নিচের দিকে থাকা বাকি চার দল ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাংলাদেশকে দেওয়া হবে এক লাখ ডলার করে।

আগে র‌্যাংকিয়ের শীর্ষে থাকা দল পেতো রাজদণ্ড। এবার তা দেওয়া হবে ফাইনালের বিজয়ীকে। কোনও কারণে ফাইনাল ড্র কিংবা টাই হলে দুই ফাইনালিস্টকে ভাগ করে দেওয়া হবে প্রাইজমানি। আর চ্যাম্পিয়ন থাকা অবস্থায় তারা ভাগাভাগি করে নেবে রাজদণ্ড।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়