Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

মুশফিকের লক্ষ্য, ‘বছর জুড়ে পারফরম্যান্স’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১৪ জুন ২০২১   আপডেট: ২১:২৭, ১৪ জুন ২০২১

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে মুশফিকুর রহিম পেয়েছেন আইসিসির মাসসেরা পুরস্কার। মে মাসের অসাধারণ পারফরম্যান্সের জন্য সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকার ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক এবং ভক্তদের ভোটে সেরা নির্বাচিত হয়েছেন তিনি। তবে এখানেই থেমে থাকতে চান না মুশফিক। সারা বছর রানের ফোয়ার ছুটিয়ে যেতে চান।

বাংলাদেশেকে ভালো ভালো ইনিংস উপহার দিতে চান মুশফিক, খেলতে চান ম্যাচ জয়ী ইনিংস। সোমবার (১৪ জুন) আইসিসি যখন তার নাম ঘোষণা করে, তখন তিনি মিরপুর শের-ই-বাংলার সবুজ গালিচায়। আবানীর হয়ে খেলছিলেন ঢাকা লিগ। তবে স্মরণীয় দিনটিতে হাসেনি তার ব্যাট। শূন্য রানে ফিরেছেন সাজঘরে। অবশ্য তার দল জিতেছে অনায়াসে।

খেলা শেষে আবাহনীর ড্রেসিংরুম থেকে এক ভিডিও বার্তায় মুশফিক মাসসেরা নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়া জানান, ‘আমার চেষ্টা থাকবে সামনে… শুধু মাসসেরা ক্রিকেটার হিসেবে নয়, যেন প্লেয়ার অব দ্য ইয়ার হতে পারি এবং বাংলাদেশকে আরও অনেক জয় উপহার দিতে পারি। এরকম পুরস্কার সামনে ভালো কিছু করতে অনুপ্রাণিত করবে। আমার এ পারফরম্যান্স যেন সারাবছর জুড়ে বজায় থাকে। যেন অনেক ভালো ভালো ইনিংস ও ম্যাচ উইনিং ইনিংস উপহার দিতে পারি।’

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটার। যেখানে ভোটিং একাডেমির ৯০ শতাংশ রায় নেওয়া হয়, ১০ শতাংশ সমর্থকদের ভোট গ্রহণ করা হয়। সমর্থকরা যে কেউই পারেন ভোট দিতে। ভোটিং একাডেমিতে রয়েছেন সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকার ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক। 

মুশফিক ভোট দিয়ে তাকে সেরা ক্রিকেটার নির্বাচিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, ‘ধন্যবাদ সবাইকে। বিশেষ করে আইসিসিকে। মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে আমাকে নির্বাচিত করার জন্য। তার চাইতেও বড় ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে ভোট দিয়েছেন। আমি মনে করি এটা শুধু আমাকে নয়, বাংলাদেশকে আপনারা জিতিয়েছেন।’

শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিক ৭৯ গড়ে ২৩৭ ওয়ানডে রানের জন্য এই তালিকায় মনোনীত হয়েছিলেন। দ্বিতীয় ওয়ানডেতে ১২৫ রান করে দেশটির বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ে রাখেন অনন্য ভূমিকা। এজন্য সিরিজ সেরার পুরস্কারও পেয়েছিলেন তিনি।

পাকিস্তানি পেসার হাসান আলী ১৪টি টেস্ট উইকেট ও শ্রীলঙ্কান স্পিনার প্রবীণ জয়াবিক্রমা ১১টি টেস্ট উইকেট নিয়ে মে মাসের সেরা হওয়ার দৌড়ে মুশফিকের সঙ্গে ছিলেন। কিন্তু তাদের টপকে সেরা হলেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়