ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেসির গোল, তবুও জেতেনি আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫০, ১৫ জুন ২০২১   আপডেট: ১৬:০৪, ১৭ জুন ২০২১
মেসির গোল, তবুও জেতেনি আর্জেন্টিনা

পয়েন্ট হারিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করলো আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয় তারা। এই ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েও জয় পায়নি আলবিসিলেস্তারা। চিলির সঙ্গে ১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

স্টাডিও নিল্টন সান্তোসে প্রথমার্ধে লিওনেল মেসির ট্রেডমার্ক ফ্রি কিক গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। বিরতির পর পেনাল্টি কিক থেকে ফিরে আসা বল থেকে হেডে গোল করে সমতা ফেরান চিলির ইডুয়ার্ডো ভার্গাস। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

যদিও পুরো ম্যাচে চিলির গোলরক্ষক ক্লাউদিও ব্রাভো ব্যস্ত ছিলেন গোলপোস্ট সামলাতে। তিনি চার-চারটি দারুণ সেইভ করেন। গোলপোস্টে শট নেওয়ার দিক দিয়ে বেশ এগিয়ে ছিল আর্জেন্টিনা। চিলির চেয়ে প্রায় দ্বিগুণ শট নেয় তারা। মেসি-ডি মারিয়ারা যেখানে ১৫টি শট নিয়েছেন, সেখানে চিলি নিয়েছে ৮টি।

চিলির বিপক্ষে ম্যাচের ৩৫ মিনিটে লিড নেয় আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় আক্রমণভাগে আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ফাউল করেন চিলির এরিক পুলগার। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। আর ফ্রি কিক উপহার দেন আর্জেন্টিনাকে।

মেসির শক্তির জায়গায় ফ্রি কিক, মেসির প্রিয় ফ্রি কিক। মিস করেননি তিনি। তার নেওয়া ফ্রি কিক থেকে বল জালে আশ্রয় নেয়। আর এগিয়ে যায় আলবিসিলেস্তারা। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে  আর্জেন্টিনা।

বিরতির পর ৫৭ মিনিটে পেনাল্টি পায় চিলি। এ সময় আর্জেন্টিনার নিকোলাস তাগলিয়াফিকো চিলির আর্তুরো ভিদালকে ডি বক্সের মধ্যে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তথা ভিএআর চেকেও টিকে যায় সেটি।

পেনাল্টি নিতে আসেন ভিদাল। তার নেওয়া কিক রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু বল তালুবন্দি করতে পারেননি। সামনে চলে আসা বলে হেড দিয়ে জালে পাঠান ইডুয়ার্ডো ভার্গাস।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে উভয় দল।

গ্রুপপর্বে আর্জেন্টিনা পরবর্তী ম্যাচে শনিবার সকাল ৬টায় উরুগুয়ের মুখোমুখি হবে। আর চিলি মুখোমুখি হবে বলিভিয়ার।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়