Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: নিউ জিল্যান্ড স্কোয়াডে ডাক পেলেন যারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১৫ জুন ২০২১   আপডেট: ১১:৩১, ১৫ জুন ২০২১
টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: নিউ জিল্যান্ড স্কোয়াডে ডাক পেলেন যারা

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ফিরেছেন জাতীয় দলে। তাকে দলে রেখে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট। 

মঙ্গলবার সকালে ভারতের বিপক্ষে লাল বলের ফাইনালের জন্য দল ঘোষণা করে নিউ জিল্যান্ড। এ দলে জায়গা হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টনে দুই ইনিংসে ৪ উইকেট পাওয়া স্পিনার আয়াজ পাটেলের। জায়গা হয়নি বাঁহাতি স্পিনার মিচেল স্টানারের।

নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড দল ঘোষণার পর বলেন, ‘দল ঘোষণার জন্য মাথা খাটানো লেগেছে।আপনি যদি দলের প্রত্যেকটি পজিশন নিয়ে চিন্তা করেন দেখবেন এক জায়গার জন্য অনেক প্রতিদ্বন্দ্বী। সব কিছু বিবেচনা শেষে ভালোমানের স্কোয়াড তৈরি করা হয়েছে যারা আমাদের হয়ে ফাইনাল জিততে পারে।’  

নিউ জিল্যান্ড কোচ জানিয়েছেন, পাঁচ বিশেষজ্ঞ বোলার নিয়ে ভারতের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে তার দল। সঙ্গে থাকবে ৬ ব্যাটসম্যান। মূলত কাইল জেমিসনকে পেস অলরাউন্ডার বিবেচনা করে দল সাজানো হচ্ছে। তাকে ৭ নম্বরে ব্যাটিংয়ে পাঠাবেন স্টিড।  

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে উইকেট পাননি স্টানার। ব্যাটিংয়ে রানের খাতা খুলতে পারেননি। এজবাস্টনে তার জায়গায় খেলা আয়াজ দ্যুতি ছড়িয়েছেন। তাতে সুযোগ মিলেছে মেগা ইভেন্টের ফাইনালে। স্টিড তাকে নিয়ে বলেন,‘আয়াজ ভালো বোলিং করেছে। দুই ইনিংসে তার থেকে আমরা যে বোলিং প্রত্যাশা করেছিলাম সেটা দিতে পেরেছে।’

আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বোল ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। র‌্যাংকিংয়ের শীর্ষ দুই দল নিউ জিল্যান্ড ও ভারত মুখোমুখি হবে শিরোপার লড়াইয়ে। 

নিউ জিল্যান্ড স্কোয়াড: টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকোলস, উইল ইয়ং, বিজে ওয়াটলিং, টম বান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়াগনার, আয়াজ পাটেল, ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি। 

 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়