Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

ইউরোর মিশনে রোনালদোর ইতিহাস গড়ার হাতছানি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ১৫ জুন ২০২১  
ইউরোর মিশনে রোনালদোর ইতিহাস গড়ার হাতছানি

পর্তুগাল, ফ্রান্স, জার্মানি ও হাঙ্গেরি; ইউরোপের চার সেরা দল একই গ্রুপে। গ্রুপ অব ডেথ যাকে বলে। এই ডেথ গ্রুপের ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হচ্ছে আজ থেকে। 

হাঙ্গেরি ও পর্তুগাল বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে নামবে। রাত ১টায় মুখোমুখি হবে ফ্রান্স ও জার্মানি। হাইভোল্টেজ দুই ম্যাচকে ঘিরে উত্তেজনা, উন্মাদনা, উল্লাস শুরু হয়ে গেছে অনেক আগের থেকেই।

প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে মুখিয়ে হয়ে আছেন সিআর সেভেন। হাঙ্গেরির বিপক্ষে একটি গোল পেলে এ প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেবেন রোনালদো। ফ্রান্সের মিচেল প্লাতিনির সঙ্গে ৯ গোল করে যৌথভাবে এ রেকর্ড ভাগাভাগি করছেন পর্তুগালের অধিনায়ক। 

এছাড়া এবারের ইউরোতে হাফ ডজন গোল গোল করতে পারলে জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডও গড়বেন তিনি। ১০৯ গোল নিয়ে বর্তমানে এ রেকর্ডটি দখলে রেখেছেন ইরানের আলী দাই। 

হাঙ্গেরির বুদাপিস্টে পর্তুগাল আতিথেয়তা নেবে। করোনার কারণে এবার ১১টি দেশে ইউরোর ম্যাচ হচ্ছে। বুদাপিস্টে করোনা আক্রান্তের রেকর্ড নেই। এজন্য স্টেডিয়ামের গ্যালারি থাকবে ফুলহাউস। স্বাগতিক সুবিধা পাবে হাঙ্গেরি। তাতে কোনো আক্ষেপ নেই রোনালদোর। উল্টো বললেন,‘এটা দারুণ কিছু। যদি এবারের ইউরোর প্রত্যেকটি স্টেডিয়ামে এরকম ভরাট গ্যালারি থাকত তাহলে দারুণ লাগত। এটা দর্শক ও খেলোয়াড়দের জন্য দারুণ কিছু।’ 

ধারণা করা হচ্ছে, বুদাপেস্টে আজ ৬৮ হাজার দর্শক পর্তুগাল ও হাঙ্গেরির খেলা দেখবে। গতবার শিরোপা জেতায় বড় ভূমিকা রেখেছিলেন রোনালদো। এবার তার সঙ্গে যুক্ত হয়েছে ক্লাব ফুটবলের আরও অনেক বড় তারকারা। রুবেন ডিয়াস, ব্রুনো ফার্নান্দেজ, জো ফ্লেক্সরা দারুণ কিছু করলে এবারও ইউরোর খেতাব জিততে পারবে পর্তুগাল।

দলের কোচ ফার্নান্দো সান্তোস বলেন, ‘এ মুহূর্তে আমি চিন্তা করছি কিভাবে এ কাপ আবার জয় করবো। দ্বিতীয়বার এ শিরোপা পাওয়া হবে দারুণ কিছু।’ শক্তিমত্তায় হাঙ্গেরি পিছিয়ে নেই। তবে রোনালদোর পর্তুগাল সব কিছু বিবেচনায় এগিয়ে। হাঙ্গেরি নিজেদের মাঠে খেললেও আজকের ম্যাচে ফেভারিট বর্তমান চ্যাম্পিয়নরাই।   

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়