ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কমনওয়েলথ গেমসের ক্রিকেট সূচি চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১৫ জুন ২০২১  
কমনওয়েলথ গেমসের ক্রিকেট সূচি চূড়ান্ত

দুই যুগ পর কমনওয়েলথ গেমসে ফিরছে ক্রিকেট। ২০২২ সালে বার্মিংহামে হতে যাওয়া এই ক্রীড়া আসরে ব্যাটে-বলের খেলার দিনক্ষণ মঙ্গলবার (১৫ জুন) চূড়ান্ত করেছে আয়োজক কমিটি। ২৯ জুলাই থেকে ৭ আগস্ট এজবাস্টনে হবে মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেট।

আট দলের গ্রুপ পর্বের ম্যাচ হবে ৪ আগস্ট পর্যন্ত, সেমিফাইনালের সূচি ৬ আগস্ট। ব্রোঞ্জ পদকের জন্য তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও ফাইনাল হবে একই দিনে, ৭ আগস্ট। মোট ৮ দিনের লড়াই হবে ক্রিকেটে। গেমসের ইতিহাসে প্রথমবার পুরুষদের চেয়ে নারীদের ইভেন্ট এবার বেশি।

কমনওয়েলথ গেমসে এ নিয়ে দ্বিতীয়বার ক্রিকেটীয় লড়াই হবে, তবে এই প্রথমবার খেলবে নারীরা। ১৯৯৮ সালে কুয়ালালামপুরে পুরুষদের ৫০ ওভারের প্রতিযোগিতা হয়েছিল। তারপর আর কখনও গেমসে ক্রিকেট জায়গা করে নিতে পারেনি।

অস্ট্রেলিয়া, ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, স্বাগতিক ইংল্যান্ড ও ক্যারিবিয়ান দ্বীপের কোনও দেশ ক্রিকেটে অংশ নেবে। গত ১ এপ্রিলের টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের ওপর ভিত্তি করে এই গেমসের টিকিট পেয়েছে দলগুলো।

অষ্টম দল হিসেবে ক্যারিবিয়ান দ্বীপ থেকে কোন দেশ ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করবে তা হবে তাদের মধ্যকার একটি বাছাই টুর্নামেন্ট শেষে, তা শুরু হবে আগামী বছরের ৩১ জানুয়ারি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়