Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ১৫ জুন ২০২১  
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ মঙ্গলবার (১৫ জুন) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২১।’ ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৩ জুন পর্যন্ত।

৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলছেন। মহামারি করোনাভাইরাসের কারণে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সব মিলিয়ে ১২১ জন প্রতিযোগী অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন এবারের এই প্রতিযোগিতায়। এবারের এই প্রতিযোগিতায় প্রাইজমানি থাকছে ২ লাখ টাকার। এ ছাড়াও রয়েছে ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী।

দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে দাবা ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা তাশিক আহমেদ। উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা  ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমসহ অন্যান্যরা।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দুপুর থেকে শুরু হয় প্রতিযোগিতার প্রথম রাউন্ডের খেলা। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম রাউন্ডের খেলা চলছিল। এবারের প্রতিযোগিতায়  গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার সুব্রত বিশ^াস, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ, অনত চৌধুরী, ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন, ক্যান্ডিডেট মাস্টার মো. সোহেল চৌধুরী, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ, ক্যান্ডিডেট মাস্টার মো. জামাল উদ্দিন, ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান ও মোহাম্মদ আমিনুল ইসলাম অংশ নিয়েছেন।

আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। যেখানে বাংলাদেশ ও অন্যান্য দেশের দাবাড়–রা অংশ নিয়ে থাকে। তবে মহামারি করোনাভাইরাসের কারণে এবার যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। অন্যান্য বছর এই প্রতিযোগিতায় সবাই অংশ নিতে পারলেও এবার আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ১২১ জন অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়