ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টি-টোয়েন্টিতে মিজানুরের দুর্দান্ত সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১৭ জুন ২০২১   আপডেট: ২০:৪৬, ১৭ জুন ২০২১
টি-টোয়েন্টিতে মিজানুরের দুর্দান্ত সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর রহমান। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে মাত্র ৬৫ বলে দেখা পান তিন অঙ্কের ম্যাজিক ফিগারের।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেএসপির ৪ নাম্বার মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাট হাতে দাপট দেখান ব্রাদার্সের এই ওপেনার। তার তিন অঙ্কের ইনিংসটি সাজানো ছিল ১৩ চার ও ৩ ছক্কার মারে।

অবশ্য দলের রান একই টেনেছেন তিনি। তার সেঞ্চুরির পরও সুবিধাজনক অবস্থান ছিল না ব্রাদার্স। ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ব্রাদার্সের সংগ্রহ ১৩৩ রান। মিজানুরের সঙ্গে আলাউদ্দিন বাবু ক্রিজে ছিলেন শূন্য রানে। এছাড়া ৩৪ বলে ২৫ রান করেন জাহিদুজ্জামান খান।

এরপর বৃষ্টির বাগড়ায় ম্যাচ পণ্ড হয়। দুই দল ১ পয়েন্ট করে ভাগাভাগি করেছে।

মিজানুরের আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে কুড়ি ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করেছেন শাহরিয়ার নাফীস, মোহাম্ম আশরাফুল, তামিম ইকবাল (৩টি), এনামুল হক বিজয়, সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত (২টি), পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।

শেখ জামালের বাঁহাতি পেসার সালাউদ্দিন শাকিলকে ডিপ এক্সট্রা কাভারে ঠেলে দিয়ে ১ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন মিজানুর। নবম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এ কীর্তি গড়েন তিনি। ৫৩ বলে ৮৮ রান করা এই ডানহাতি ব্যাটসম্যান সেঞ্চুরির কাছে যেতেই হয়ে যান সাবধানী। পরের ১২ বলে সিঙ্গেলস-ডাবলসে মনোযোগ দিয়ে পেয়ে যান কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা।

চলতি আসরে এর আগে হওয়া ৫৯টি ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ৯২*। আবাহনী লিমিটেডের ওপেনার মুনিম শাহরিয়ার ৮ রানের জন্য পাননি সেঞ্চুরি। ৬০তম ম্যাচে ব্রাদার্স অধিনায়ক সবাইকে ছাড়িয়ে গেলেন। এর আগে ৩৪ টি-টোয়েন্টি খেলা মিজানুরের সর্বোচ্চ রান ছিল ৭৯*। চলতি আসরে শাইনপুকুরের বিপক্ষে এই রান করেছিলেন তিনি। হাফসেঞ্চুরি ছিল ৫টি।

১১ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট পেয়েছে ব্রাদার্স। বৃষ্টিতে ৩ ম্যাচে তারা পয়েন্ট ভাগাভাগি করেছে। সব মিলিয়ে ১১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকা ব্রাদার্স রেলিগেশন এড়িয়েছে বেশ ভালোভাবে।

অন্যদিকে আগেই সুপার লিগ নিশ্চিত করা শেখ জামাল এ ম্যাচ থেকে পেয়েছে আরও ১ পয়েন্ট। ১১ ম্যাচে ৬ জয়ে তাদের পয়েন্ট ছিল ১২। আজকের ১ পয়েন্টসহ ১৩ পয়েন্ট নিয়ে তারা আছে পঞ্চম স্থানে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়