Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

শীর্ষে থেকেই প্রথম পর্বের ইতি টেনেছেন তামিমরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৭ জুন ২০২১   আপডেট: ১৩:৩৯, ১৭ জুন ২০২১
শীর্ষে থেকেই প্রথম পর্বের ইতি টেনেছেন তামিমরা

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সবার আগে সুপারলিগ নিশ্চিত করেছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সুপারলিগের আগে প্রথম পর্বের এগারো রাউন্ড শেষে সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে আছে। এখনো এগারো রাউন্ডের ৩টি খেলা বাকি থাকলেও অন্য কোনো দলের তামিম-বিজয়দের স্পর্শ করার সুযোগ নেই।     

বৃহস্পতিবার (১৭ জুন) এগারোতম রাউন্ডে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির মুখোমুখি তামিম-বিজয়দের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বৃষ্টির বাধায় সোয়া এক ঘন্টা বন্ধ থাকার পর ওভার কমে খেলা দাঁড়ায় ১০ ওভারে।

৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬১ রান না করতেই আসে বৃষ্টি। বৃষ্টি থামার পর ব্যাটিং করতে নেমে মাত্র ৪ রান যোগ করে ১ উইকেট হারিয়ে। শেষ পর্যন্ত ১০ ওভারে খেলাঘর ৫ উইকেট হারিয়ে ৬৮ রান করে। বৃষ্টি আইনে টার্গেট দাঁড়ায় ৭৪ রানে।

টার্গেটে খেলতে নেমে রনি তালুকদারের  ১৯ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৫ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায়। রনির ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও ১টি ছয়ে। তিনি রানআউট হয়ে ফেরেন সাজঘরে।

রান পাননি তামিম ইকবাল। তিনি ১৩ বলে ৯ রান করে ক্যাচ দেন উইকেটের পেছনে। অধিনায়ক এনামুল হক বিজয় ১৬ বলে ১৭ রান করে ফেরেন সাজঘরে। ক্রিজে এসে ১ রান করে সাজঘরে ফেরেন মোহাম্মদ মিথুন ও নাহিদুল ইসলাম। মিথুন ক্যাচ তুলে দেন বোলার ইরফানের হাতেই। তারা দুজন ফিরে গেলে শঙ্কা জাগে হারের। তবে রুবেল মিয়া ২ বলে ৫ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ইরফান হোসেন সর্বোচ্চ ২ উইকেট নেন। এ ছাড়া মাসুম খান নেন ১টি উইকেট।

এর আগে খেলাঘরের হয়ে  সর্বোচ্চ ৩১ রান করে অপরাজিত ছিলেন ওপেনার শাহরিয়ার কমল। আরেক ব্যাটসম্যান রাফসান আল মাহমুদ (১০) ছাড়া কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরের মুখ দেখেননি।  মেহেদি হাসান মিরাজ তিনে নেমে আউট হয়েছেন ০ রানে। ৩ ওভারে ১২ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন নাহিদুল ইসলাম।

এগারো রাউন্ড শেষে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে প্রাইম দোলেশ্বর। দশম রাউন্ড শেষে ১৪ পয়েন্ট নিয়ে আবাহনী ও ১৩ পয়েন্ট নিয়ে মোহামেডান আছে পরের দুই স্থানে।

এদিকে বিকেএসপিতে পরিত্যাক্ত হয়েছে ওল্ডডিএইচএস ও প্রাইম দোলেশ্বরের ম্যাচ। আগে ব্যাটিং করে ১৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১০ রান করে ওল্ডডিএইচএস। এরপর বৃষ্টির কারণে খেলা গড়ায়নি মাঠে। দুই দলই ভাগাভাগি করে ১টি করে পয়েন্ট।

পরত্যাক্ত হয়েছে ব্রাদার্স-শেখ জামালের ম্যাচও। মিজানের দুর্দান্ত সেঞ্চুরিতে ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৩ রান করে ব্রাদার্স। এরপর বৃষ্টিতে খেলা মাঠে না গড়ালে পয়েন্ট ভাগাভাগি করে দুই দল।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়