ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রোমাঞ্চ ছড়িয়ে আবাহনীকে জেতালেন নাঈম 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ১৭ জুন ২০২১   আপডেট: ১৮:৪৪, ১৭ জুন ২০২১
রোমাঞ্চ ছড়িয়ে আবাহনীকে জেতালেন নাঈম 

মোহাম্মদ শহীদের বলে লং অফে ১ রান নিয়ে মোহাম্মদ নাঈম শেখের বুনো উল্লাসেই জানান দেয় তাদের জয়ের ক্ষুদা। এর আগের বলে লং অফ ও ডিপ মিড উইকেটের মাঝ দিয়ে দারুণ ছয়ে ম্যাচের নাটাই নিয়ে নিয়েছিলেন নিজেদের হাতে।  

নাঈমের ঝড়ে লিজেন্ডস অব রূপ গঞ্জের বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো এই ম্যাচে শেষ পর্যন্ত ৫ উইকেটে জিতেছে আবাহনী লিমিটেড। সুপার লিগ আগে থেকেই নিশ্চিত হলেও আকাশী-নীলদের এই জয় খুব প্রয়োজন ছিল। না হয় পয়েন্ট টেবিলের দৌড়ে পড়তে হতো পিছিয়ে। ১১তম রাউন্ড শেষে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আবাহনী। 

বৃহস্পতিবার (১৭ জুন) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান করে রূপগঞ্জ। বৃষ্টি আইনে আবাহনীর সামনে টার্গেট দাঁড়ায় ১৬৪। রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতে পৌঁছে যায় লক্ষ্যে।  

নাঈম ২টি করে ছয় ও চারে ১৯ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন। তার ক্যামিওতেই মূলত জেতে আবাহনী। নাঈমের সঙ্গে সাইফউদ্দিন অপরাজিত ছিলেন ১১ বলে ১৪ রান করে। ২৮ রানের সময় রানআউট থেকে বেঁচে যান নাঈম, জোরালো আবেদন হলেও সাড়া দেননি আম্পায়ার। 

নাজমুল হোসেন শান্ত ও মুনিম শাহরিয়ারের ব্যাটে শুরুটা দারুণ হয়েছিল আবাহনীর। শান্ত ১৯ বলে ২৯ ও মুনিম ১৬ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন। ব্যাটিং অর্ডারে উপরে উঠে এসে মুশফিক বড় ইনিংস খেলতে পারেননি। সানজামুলের বলে এলবিডব্লিউ হয়ে ১৮ বলে ২০ রান করে ফেরেন সাজঘরে। মাঝে আফিফ ১২ বলে ২১ ও মোসাদ্দেক খেলেন ১১ বলে ১৫ রানের ইনিংস। এরপর ম্যাচ শেষ করে আসেন নাঈম-সাইফ। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মোহাম্মদ শহীদ। 

এর আগে ব্যাটিং করতে নেমে জাকের আলীর হাফসেঞ্চুরিতে ১৬২ রান করে রূপগঞ্জ। তিনি ৪২ বলে ৩টি চার ও ২টি ছয়ে ৫২ রান করেন। এ ছাড়া সাব্বির ২৭ বলে ৩৫ ও আল আমীন ১৪ বলে ২৬ রান করেন। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মেহেদি হাসান রানা। ২ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। ব্যাট হাতে অপরাজিত ১৪ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরষ্কার পান তিনি।       

রূপগঞ্জ ১১ রাউন্ড শেষে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে। ১০ থেকে ১২ নম্বরে থাকা তিন দলকে লড়তে হবে রেলিগেশনে। সেখানে তাদের সঙ্গী ওল্ডডিওএইচএস ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

বিকেএসপির চার নম্বর মাঠে পারটেক্সের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে ৫ ওভারে ৩৯ রান করে শাইনপুকুর । এর পরেই বৃষ্টির বাগড়ায় মাঠে গড়ায়নি একটি বলও। দুই দল একটি করে পয়েন্ট ভাগাভগি করে। ১১ রাউন্ড শেষে শাইনপুকুরের ৯ পয়েন্ট, তাদের অবস্থান অষ্টম স্থানে। একটি ম্যাচেও জয় না পাওয়া পারটেক্সকে খেলতে হবে রেলিগেশনে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়