Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

পেরুর বিপক্ষে ফাইনালের পুনরাবৃত্তি চায় ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ১৭ জুন ২০২১   আপডেট: ২২:২৬, ১৭ জুন ২০২১
পেরুর বিপক্ষে ফাইনালের পুনরাবৃত্তি চায় ব্রাজিল

ফুটবলে উড়ছে ব্রাজিল। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৬টায় পেরুর বিপক্ষে কোপা আমেরিকার ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নামছে তারা। ‘বি’ গ্রুপের আরেক খেলায় রাত ৩টায় কলম্বিয়া খেলবে ভেনেজুয়েলাকে।

শেষ সময়ে এই কোপা আয়োজনের দায়িত্ব পড়ে ব্রাজিলের কাঁধে। নানা ঝক্কি ঝামেলা পুড়িয়ে শেষ পর্যন্ত ইচ্ছার বিরুদ্ধে আয়োজনে রাজি হয় সেলেসাওরা। তবে মাঠে তার প্রভাব এতটুকু পড়েনি। ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করে তারা।

দ্বিতীয় ম্যাচে এবার প্রতিপক্ষ পেরু, যাদের হারিয়ে ২০১৯ সালে শিরোপা ফিরে পেয়েছিল ব্রাজিল। রিও ডি জেনেইরোতে ফাইনালে তারা ৩-১ গোলে জিতেছিল। এবারও সেই পুনরাবৃত্তি চান নেইমাররা।

ওই ফাইনাল মারাকানা স্টেডিয়ামে হলেও এইবার ব্রাজিল-পেরুর লড়াই হচ্ছে লিন্তন সান্তোস স্টেডিয়ামে। কোয়ার্টার ফাইনালের পথে বড় ধাপ ফেলতে ব্রাজিলের জন্য এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। সাম্প্রতিক পারফরম্যান্স বলছে তাদের পক্ষে কথা।

গত দশ ম্যাচে সাত জয়, দুটি ড্র ও একটি হার নিয়ে পেরুর মুখোমুখি হচ্ছে ব্রাজিল। আর কোপা আমেরিকায় টানা সাত ম্যাচ অপরাজিত। সব ম্যাচই তারা খেলেছে ঘরের মাঠে, দুই আসর মিলিয়ে। দেশের মাটিতে ২১ ম্যাচ খেলে একটিও হারেনি তারা। কোপায় তাদের শেষ হার ২০১৬ সালে পেরুর বিপক্ষে। ওই স্মৃতি এই কোপার প্রথম ম্যাচে তাদের আত্মবিশ্বাসী করে তুলতে পারে।

যদিও পেরুর সাম্প্রতিক পারফরম্যান্স সন্তোষজনক নয়। গত নয় ম্যাচে তাদের জয় মাত্র একটি। এই ম্যাচে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিলেন ব্রাজিল কোচ তিতে, ‘খুব উচ্চমানের তিন গোলকিপার আছে আমাদের। তাদের মধ্যে দুজন অন্যতম বিশ্বসেরা।’ ধারণা করা হচ্ছে, ম্যানসিটি গোলকিপার এডারসন খেলবেন আলিসনের জায়গায়।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়