ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লয়েড-ধোনির পর কোহলি না উইলিয়ামসন?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১৮ জুন ২০২১   আপডেট: ১০:৪২, ১৮ জুন ২০২১
লয়েড-ধোনির পর কোহলি না উইলিয়ামসন?

মাঠে গড়াচ্ছে বহুল প্রতিক্ষীত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। শুক্রবার (১৮ জুন) বিকাল সাড়ে ৩টায় সাউদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হবে ভারত ও নিউ জিল্যান্ড। শিরোপার লক্ষ্যে দল নিয়ে মাঠে নামবেন বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন। কার হাতে উঠবে বিশ্বের সেরা টেস্ট দলের ট্রফি? ক্লাইভ লয়েড ও মহেন্দ্র সিং ধোনির সঙ্গে উচ্চারিত হবে কার নাম?

শতবর্ষী পুরোনো ক্রিকেটে প্রথমবার বিশ্বকাপের লড়াই হয়েছিল ওয়ানডে দিয়ে। ১৯৭৫ সালে লয়েডের নেতৃত্বে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। মানে ওয়ানডে বিশ্বকাপ জেতা প্রথম অধিনায়ক লয়েড। তারও ৩২ বছর পর ক্রিকেট বিশ্বে আবির্ভাব হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০০৭ সালে পাকিস্তানকে হারিয়ে ওই আসরে চ্যাম্পিয়ন হয় ভারত, তাদের নেতৃত্বে ছিলেন মহেন্দ্র সিং ধোনি।

তা লয়েড ও ধোনির এই প্রথম সাফল্যের সঙ্গে কেন তুলনা করা হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপকে! কেতাবি নামে কোনও ধরনের ‘বিশ্বকাপ’ যুক্ত না থাকলেও দুই বছর ধরে চলা এই প্রতিযোগিতাকে অনেকেই বিশ্বকাপের সঙ্গে তুলনা করছেন। নিউ জিল্যান্ড ও ভারতের একাধিক খেলোয়াড়েরও মত একই। এখন দেখার অপেক্ষা ‘টেস্ট বিশ্বকাপ’ ফাইনাল শেষে এর রাজদণ্ড কে পান? লয়েড-ধোনির পথ ধরে বিজয়ীর হাসি হাসবেন কোহলি না উইলিয়ামসন?

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়