ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেসির দিন নাকি সুয়ারেজের উচ্ছ্বাস, সম্ভাব্য একাদশে কারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ১৮ জুন ২০২১   আপডেট: ২১:৩০, ১৮ জুন ২০২১
মেসির দিন নাকি সুয়ারেজের উচ্ছ্বাস, সম্ভাব্য একাদশে কারা

কোপা আমেরিকায় শুরুটা ভালো হয়নি আর্জেন্টিনার। চিলির বিপক্ষে লিওনেল মেসি দুর্দান্ত ফির-কিকে এগিয়ে থাকার পরও মাঠ ছাড়তে হয়েছে ড্র করে। অন্যদিকে উরুগুয়ে টুর্নামেন্ট শুরু করবে মেসিদের বিপক্ষে ম্যাচ দিয়ে। এই ম্যাচে মেসি পারবেন শেষ হাসি হাসতে নাকি লা লিগার মতো উচ্ছ্বাস করবেন লুইস সুয়ারেজ?

বাংলাদেশ সময় শনিবার ভোর ৬টায় ব্রাজিলের গরিঞ্চা স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জেন্টিনা-উরুগুয়ে। সর্বশেষ ৫ ম্যাচের মধ্যে ৪টিতেই ড্র করা আর্জেন্টিনার সামনে অগ্নিপরীক্ষা। অন্যদিকে উরুগুয়ের সাম্প্রতিক ফর্মও বেশ সুবিধাজনক না। সর্বশেষ দুই ম্যাচে ড্রসহ ৫টি ম্যাচের মধ্যে হারতে হয়েছে ২টিতে।

এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১৮৯ বার। তার মধ্যে জয়ের পাল্লা ভারি আর্জেন্টিনার। মেসিদের ৮৯ ম্যাচের বিপরীতে উরুগুয়ে জিতেছে ৫৯টি ম্যাচে। বাকি ম্যাচ-গুলো ড্র। সর্বশেষ ২০১৯ সালে প্রীতি ম্যাচে দেখা হয়েছিল; সেটি ২-২ গোলে ড্র হয়।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি এই ম্যাচেও মেসির সঙ্গে ভরসা রাখতে পারেন লাউতারো মার্টিনেজ ও নিকো গঞ্জালেজের ওপর। তবে গঞ্জালেজ গত ম্যাচে বিব্রতকর পারফরম্যান্স করায় সুযোগ মিলতে পারে সার্জিও আগুয়েরোর। আর উরুগুয়ের ত্রাতা হয়ে থাকবেন সুয়ারেজ ও এডিনসন কাভানি। রক্ষণে দুর্গ গড়ে তুলতে পারেন হোসে গিমিনেজ ও ডিয়েগো গডিন।

সম্ভাব্য একাদশ

আর্জেন্টিনা: মার্টিনেজ; মন্টিল, মার্টিনেজ কোয়ার্টা, ওটামেন্দি, তাগলিয়াফিকো; ডি পল, পেরেসিস, লো সেলসো; মেসি, আগুয়েরো ও মার্টিনেজ।

উরুগুয়ে: মুসলেরা; গঞ্জালেজ, গিমেনেজ, গডিন, ক্যাসেরেস; টরেস, টরেইরা, ভালভার্দে, রদ্রিগেজ; সুয়ারেজ ও কাভানি।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়