ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা: ৬ রাউন্ড শেষে শীর্ষে ২ জন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২০ জুন ২০২১  
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা: ৬ রাউন্ড শেষে শীর্ষে ২ জন

‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২১’ এ আজ রোববার (১৮ জুন) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়াকক্ষে ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ছয় রাউন্ড খেলা শেষে বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে ৬ জন খেলোয়াড় দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও মো. আবু হানিফ, বাংলাদেশ আনসারের স্বর্নাভো চৌধুরী ও ঢাকা চেস ক্লাবের আফজাল হোসেন সাচ্চু।

সাড়ে চার পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, মো. আনিচুজ্জামান জুয়েল, ক্যান্ডিডেট মাস্টার সাদনান হাসান দিহান, অভিক সরকার, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, গোলাম মোস্তফা ভূঁইয়া, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ ও নীলয় দেবনাথ।

আগামীকাল সোমবার বিকেল ৩টা থেকে একই স্থানে সপ্তম রাউন্ডের খেলা শুরু হবে।

৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৩ জুন পর্যন্ত। ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলছেন। মহামারি করোনাভাইরাসের কারণে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সব মিলিয়ে ১২১ জন প্রতিযোগী অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন এবারের এই প্রতিযোগিতায়। এবারের এই প্রতিযোগিতায় প্রাইজমানি থাকছে ২ লাখ টাকার। এ ছাড়াও রয়েছে ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়