Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

দুর্দান্ত শুরু করা দলগুলো টুর্নামেন্ট কমই জেতে: লো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ২০ জুন ২০২১  
দুর্দান্ত শুরু করা দলগুলো টুর্নামেন্ট কমই জেতে: লো

ইউরোতে জার্মানির শুরুটা হয়েছে ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে। তাদের কোচের মনে হচ্ছে, এমন হোঁচট খেয়ে শুরু শেষ পর্যন্ত তাদের পক্ষে যাবে। আপাতদৃষ্টিতে জোয়াকিম লোর এই মতামত ভুল মনে হচ্ছে না। দ্বিতীয় ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালকে ৪-২ গোলে হারিয়েছে জার্মানরা।

দুই ম্যাচে জার্মানির সংগ্রহ ৩ পয়েন্ট। শীর্ষ দল ফ্রান্সের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে আর পর্তুগালের চেয়ে এগিয়ে। তাতে উদ্বেগে সময় পার করছেন না লো। গত বিশ্বকাপের মতো গ্রুপ পর্ব থেকে বিদায়ের যন্ত্রণা পেতে চান না তিনি। তার বিশ্বাস দুই ম্যাচ শেষে দল ভালো অবস্থানে আছে।

পর্তুগালকে হারানোর পর লো সাংবাদিকদের বলেছেন, ‘এমন জয় অবশ্যই উজ্জীবিত করে। আমরা কখনও নিজেদের নিয়ে সংশয়ী ছিলাম না। আমরা যে আরও ভালো করতে পারি, সেই বিশ্বাস ছিল।’ পরবর্তী হাঙ্গেরি ম্যাচ নিয়ে জার্মান কোচ সতর্ক, ‘পরের ম্যাচ আরও কঠিন হতে পারে। কারণ হাঙ্গেরি অনেক গভীরে খেলে, আট কিংবা নয়জন নিয়ে রক্ষণে খেলে। আমাদের ধাপে ধাপে এগোতে থাকবে।’

শিরোপার লড়াইয়ে অন্য দলগুলোর চেয়ে নিজেদের পিছিয়ে রাখতে নারাজ লো, ‘এই টুর্নামেন্টে অনেক শক্তিশালী দল আছে। কিন্তু যে দলগুলো প্রথম ম্যাচে সব মিলিয়ে দুর্দান্ত, তারা খুব কমই টুর্নামেন্ট জেতে।’

আগামী বুধবার হাঙ্গেরির বিপক্ষে শেষ ম্যাচ খেলবে জার্মানি। জিতলে তাদের পরের রাউন্ড নিশ্চিত, কিন্তু ড্রও তাদের জন্য যথেষ্ট, সেক্ষেত্রে ফ্রান্সকে পর্তুগালের বিপক্ষে হার এড়াতে হবে। যদি তারা এক পয়েন্ট পায় এবং ফ্রান্স হেরে যায় তাহলে তৃতীয় স্থান নিশ্চিত।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়