Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

সুপার লিগে মোহামেডানের টানা দ্বিতীয় হার, শীর্ষে প্রাইম ব্যাংক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২১ জুন ২০২১   আপডেট: ২২:৪১, ২১ জুন ২০২১
সুপার লিগে মোহামেডানের টানা দ্বিতীয় হার, শীর্ষে প্রাইম ব্যাংক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ পর্বে দুই ম্যাচ খেলে একটিতেও জিততে পারলো না মোহামেডান স্পোর্টিং ক্লাব। রুবেল মিয়ার দারুণ হাফ সেঞ্চুরির পর ১৯তম ওভারে রকিবুল হাসানের ঝড়ো ব্যাটিংয়ে হার মানে তারা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কাছে।

৫ বল হাতে রেখে প্রাইম ব্যাংক ৫ উইকেটে জিতেছে। আগে ব্যাট করতে নেমে মোহামেডান ৭ উইকেটে ১৫৪ রান করে। পরে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান করে প্রাইম ব্যাংক।

লক্ষ্যে নেমে ২৫ রানে আবু জায়েদ রাহীর বলে পারভেজ হোসেন ইমনের ক্যাচ হয়ে ফেরেন ওপেনার রনি তালুকদার (৯)। এরপর রুবেলের বিধ্বংসী ব্যাটিং। তার সঙ্গে দ্বিতীয় উইকেটে জুটি গড়েন প্রাইম ব্যাংক অধিনায়ক এনামুল হক বিজয়। দুজন উইকেটে ছিলেন ঠিক ৬ ওভার, রুবেল ঝড়ে এই সময়ে স্কোরবোর্ডে জমা হয় ৬৪ রান, যাতে এনামুলের (১৪) অবদান সামান্যই।

এই জুটি বাড়িয়ে নেওয়ার পথেই রুবেল ৩৪ বলে হাফ সেঞ্চুরি করেন। ওই নবম ওভারে তিনটি চার ও একটি ছয় মারেন প্রাইম ব্যাংক ওপেনার। পরের ওভারে এনামুল ছক্কা মারার পর শুভাগত হোমের শিকার হন। আসিফ হাসানের বলে পরের ওভারে বিদায় নেন রুবেল। ৪০ বলে ৯ চার ও ২ ছয়ে ৬৪ রানে সাজানো ছিল তার এই ব্যক্তিগত সেরা ইনিংস।

দলীয় ৯৩ রানে রুবেলকে হারানোর পর রানের গতি কমতে থাকে। কিন্তু তার বিদায়ের পর মাঠে নামা রকিবুলই জয়ের পথ দেখান। যদিও ২০তম বলে প্রথম বাউন্ডারির দেখা পান। শেষ ২ ওভারে যখন ২০ রান দরকার, তখনেই জ্বলে ওঠেন রকিবুল। ১৯তম ওভারে তিনটি চার মারেন তিনি, শেষ বলে নাঈম হাসানের বাউন্ডারিতে স্কোরে সমতা আসে। শেষ ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে দলকে জেতান রকিবুল। ২৪ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন তিনি, নাঈম খেলছিলেন ১১ রানে।

নাঈম-রকিবুল জুটি গড়ার আগে মোহাম্মদ মিথুন (১৭) ও নাহিদুল ইসলাম (৫) রান আউট হন।

এর আগে মোহামেডানকে চ্যালেঞ্জিং স্কোর এনে দিতে ২০ বলে ২ চার ও ৫ ছয়ে ৪৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ইমন। পরে উইকেট হারাতে থাকলে দলটি মাহমুদুল ও শুভাগত হোমের দৃঢ়তায় দেড়শ পার করে।

ম্যাচসেরা হয়েছেন রুবেল। এই জয়ে ১৩ ম্যাচ শেষে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে প্রাইম ব্যাংক। সমান পয়েন্ট পেলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আবাহনী। মোহামেডান ১৩ পয়েন্ট সংগ্রহ করে ষষ্ঠ স্থানে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়