Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মাহারাজের হ্যাটট্রিকে দক্ষিণ আফ্রিকার উইন্ডিজবধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২২ জুন ২০২১   আপডেট: ১২:০৬, ২২ জুন ২০২১
মাহারাজের হ্যাটট্রিকে দক্ষিণ আফ্রিকার উইন্ডিজবধ

রাজার মতোই কাজটা শেষ করলেন কেশব মহারাজ। তার দুর্দান্ত হ্যাটট্রিকে চার বছর পর বিদেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা। এর আগে সর্বশেষ ২০১৭ সালে নিউ জিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতেছিল প্রোটিয়ারা।

পরপর তিন বলে কাইরান পাওয়েল, জেসন হোল্ডার ও জশুয়া ডি সিলভাকে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় বোলার হিসেবে মহারাজ পূর্ণ করেন হ্যাটট্রিক। ঠিক ৬১ বছর আগে ১৯৬০ সালে লর্ডসে ইংল্যান্ডের প্রথম করেছিলেন জেফ গ্রিফিন।

সেন্ট লুসিয়াতে মহারাজের ঘূর্ণিতে কাবু হয়ে ৩২৪ রানের টার্গেটে খেলতে নেমে ১৬৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।   প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ২৯৮ রানের জবাবে খেলতে নেমে ১৪৯ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ১৪৯ রানে এগিয়ে থেকে আরও ১৭৪ রান যোগ করে ৩২৪ রানের টার্গেট দেয় প্রোটিয়ারা।

দ্বিতীয় ইনিংসে হ্যাটট্রিকসহ ১৭ ওভার ৩ বলে মাত্র ৩৬ রান দিয়ে ৫ উইকেট নেন মহারাজ। এ ছাড়া কাগিসো রাবাদা নেন ৩ উইকেট। আফ্রিকান বোলারদের বিপক্ষে এক কাইরান পাওয়েল ছাড়া কারো ব্যাট কথা বলেনি। ১১৬ বলে ৫১ রান করে একটু লড়াই করেছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান আসে কাইল মায়ার্সের ব্যাট থেকে।

ব্যাট হাতে প্রথম ইনিংসে অপরাজিত ২১ ও দ্বিতীয় ইনিংসে ৪০ রানের সঙ্গে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরষ্কার পান রাবাদা।

এর আগে প্রথম টেস্টে ইনিংস ও ৬৩ রানে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জেতে সফরকারীরা।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়