ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘তিক্ততা’ ছাড়াই দায়িত্ব ছাড়লেন ইউনিস খান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ২২ জুন ২০২১  
‘তিক্ততা’ ছাড়াই দায়িত্ব ছাড়লেন ইউনিস খান

খুব কম কোচই আছেন যারা পাকিস্তান দলের দায়িত্ব ছেড়েছেন ঝামেলা ছাড়া। হয়তো বোর্ডের কোচকে নিয়ে বিরাট অভিযোগ থাকে, নয়তো কোচের বোর্ডের বিরুদ্ধে অভিযোগের পাহাড়! তিক্ততা থাকে দুই পক্ষেরই।

এবার বিরল এক দৃষ্টান্ত স্থাপন করলেন ইউনিস খান ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আলোচনার ভিত্তিতে দুজনের পথ আলাদা হয়েছে।

মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ ছাড়েন ইউনিস খান। গত নভেম্বরে দুই বছরের চুক্তিতে পাকিস্তানের দলের ব্যাটিং কোচ হয়েছিলেন তিনি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার মেয়াদ ছিল। কিন্তু আট মাস যেতে না যেতেই দায়িত্ব থেকে সরে এলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।
একসঙ্গে তিন সাবেক ক্রিকেটারকে জাতীয় দলের জন্য নিয়োগ দিয়েছিল পিসিবি। ওয়াকার ইউনিসকে বোলিং কোচ, ব্যাটিং কোচ হিসেবে ইউনিস খান এবং হেড কোচ হিসেবে মিসবাহ-উল-হক নিয়োগ পেয়েছিলেন। সঙ্গে ছিলেন স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ। বাকিরা দায়িত্ব চালিয়ে গেলেও ইউনিস নিজ থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন।
তার দায়িত্বপালন কালে পাকিস্তানের মিশ্র ফল এসেছে। নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডে পাঁচ টেস্টে দুটিতে ড্র করেছে, হেরেছে তিনটিতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়েতে তিন ফরম্যাটেই জিতেছে। পাশাপাশি জিম্বাবুয়েতে দল সাফল্যের মুখ দেখেছে। পাকিস্তানের দায়িত্ব ছাড়ার পর ইউনিসের পরবর্তী ঠিকানা কোথায় তা এখনও নিশ্চিত নয়।

তবে কোচিং পেশায় থাকবেন পাকিস্তানের হয়ে ১১৮ টেস্ট, ২৬৫ ওয়ানডে খেলা এ ক্রিকেটার। ব্যাটিংয়ে টেস্টে ১০০৯৯ রান করেছেন। ওয়ানডেতে তার রান ৭২৪৯। ২০০৯ সালে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন তিনি।

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়