ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাঈম ঝড়ে রেলিগেশন এড়ালো রূপগঞ্জ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ২২ জুন ২০২১   আপডেট: ১৯:০৩, ২২ জুন ২০২১
নাঈম ঝড়ে রেলিগেশন এড়ালো রূপগঞ্জ 

আসাদুজ্জামান পায়েলকে লং অফে দারুণ শটে বাউন্ডারিতে পাঠিয়ে নাঈম ইসলামের হুঙ্কার; উচ্ছ্বাস। তার অভিভ্যক্তিই বলে দিচ্ছিল যেন হাঁফ ছেড়ে বাঁচলেন! আসলেই তো তাই। তার দুর্দান্ত ক্যামিওতে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবকে হারিয়ে ঢাকা লিগের রেলিগেশন এড়ালো লিজেন্ডস অব রূপগঞ্জ। যোগ্য নেতার মতো সামনে থেকে নেতৃত্ব দিয়ে জেতালেন দলটির অধিনায়ক।  

মঙ্গলবার (২২ জুন) রেলিগেশন লিগের বাঁচা মরার লড়াইয়ে খেলতে নেমে টস জিতে ফিল্ডিং নিয়েছেন রূপগঞ্জ অধিনায়ক নাঈম। ব্যাটিং করতে নেমে বারবার বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে ১৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রান করে ওল্ড ডিওএইচএস। বৃষ্টি আইনে টার্গেট দাঁড়ায় ১২২। 

লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতে ছয় উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ। নাঈম ১৪ বলে ২৭ রান করে অপরাজিত ছিলেন।

নাঈমের ইনিংসে চারের মার ছিল ৪টি আর ১টি ছয়। জোড়া উইকেট পতনের পর দলের হাল ধরেন তিনি। এর আগে বল হাতে নিয়েছিলেন ২ উইকেট। দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার ওঠে তার হাতে। 

ঠিকভাবে এগোচ্ছিল রূপগঞ্জের ইনিংস। ক্রিজে ছিলেন সাব্বির রহমান-মেহেদী মারুফ। জয় থেকে যখন ২২ রান দূরে তখন মোহাম্মদ রশিদের ১৪তম ওভারে পর পর দুই বলে দুজনেই সাজঘরে ফিরলে হঠাৎ ছন্দপতন ঘটে। ২২ বলে ৩০ রান করে কাভারে ক্যাচ তুলে দেন মারুফ। আর ৩১ বলে ৩০ রান করে মিডউইকেটে ধরা পড়েন সাব্বির।

দুজন ফিরলেও নাইমের কল্যাণে জয় পেতে সমস্যা হয়নি। ২ ওভারে ২১ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রশিদ। 

এই ম্যাচের জন্য কত কিছুই না করেছিল রূপগঞ্জ। সিসিডিএম বরাবর চিঠি দিয়ে মিরপুরে খেলা আয়োজন ও আইসিসি প্যানেলভুক্ত আম্পায়ার চেয়েছিল দলটি। তাদের চাওয়া মতোই সবকিছু হয়। শেষ পর্যন্ত রক্ষা পায় দলটি। এদিকে হেরে অবনমন ঘটেছে ডিওএইচএসের। আর আগেই অবনমন হয় পারটেক্স স্পোর্টিং ক্লাবের। 

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে বারবার বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে ১৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রান করে ওল্ড ডিওএইচএস। বৃষ্টি আইনে টার্গেট দাঁড়ায় ১২২।

ইনিংসের চতুর্থ বলে মোহাম্মদ শহীদকে ডিপ স্কয়ার লেগে ছয় মেরে দলের ও নিজের রানের খাতা খোলেন ডিওএইচএসের ওপেনার আনিসুল ইসলাম। তার ৫৯ বলে ৫১ রানে ভর করে এই লক্ষ্য দেয় তারা। মন্থর ব্যাটিং করেন মাহমুদুল হাসান জয়। তার ব্যাট থেকে আসে ৩১ বলে ২০ রান। এ ছাড়া আলিস আল ইসলাম ১৬ বলে ২০ রানে অপরাজিত ছিলেন। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ হোসাইন আলী।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়