Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২১ ১৪২৮ ||  ২৪ জিলহজ ১৪৪২

বড় লিড নিতে পারেনি নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ২২ জুন ২০২১   আপডেট: ২৩:৩২, ২২ জুন ২০২১
বড় লিড নিতে পারেনি নিউ জিল্যান্ড

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ড্রর সম্ভাবনা জোরালো। তবে প্রথম ইনিংসে লিড নিতে গিয়ে ভারতের বোলারদের তোপের মুখে পড়ে নিউ জিল্যান্ড। তাতে বড় ব্যবধানে এগিয়ে যেতে পারেনি তারা। ৩২ রানের লিড নিয়ে অলআউট কেন উইলিয়াসনের দল। মোহাম্মদ শামি চার উইকেট নিয়ে কিউইদের লাগাম টেনে ধরেন।

প্রথম ইনিংসে ভারত ২১৭ রানে গুটিয়ে যায়। জবাবে নিউ জিল্যান্ড ২৪৯ রানে থেমেছে। তাদের ইনিংস শেষ হতেই চা বিরতিতে গেছে দুই দল।

সাউদাম্পটনে ১০১ রানে ২ উইকেট হারিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করেছিল নিউ জিল্যান্ড। ১৬টি রান যোগ হতেই রস টেলরকে ১১ রানে শুভমান গিলের ক্যাচ বানান শামি। হেনরি নিকসল ৭ রান করে ইশান্ত শর্মার শিকার হন রোহিত শর্মাকে ক্যাচ দিয়ে।

১৩৪ রানে নেই চার উইকেট, শামির তোপে স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ১৯২। বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম ও কাইল জেমিসনকে ফিরিয়ে ইনিংসের সেরা বোলার তিনি।

অধিনায়ক উইলিয়ামসন হাল ধরেন। কিন্তু পারেননি হাফ সেঞ্চুরি করতে। এক রানের আক্ষেপ নিয়ে ইশান্ত শর্মার শিকার হন তিনি। ১৭৭ বলে ৪৯ রান করে প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলির ক্যাচ হন।

পরে নিল ওয়াগনারকে শূন্য রানে ফেরান রবিচন্দ্রন অশ্বিন। দলের আরেক স্পিনার রবীন্দ্র জাদেজাকে উইকেট দেন টিম সাউদি, করেন ৩০ রান। তার বিদায়ে শেষ হয় কিউইদের প্রথম ইনিংস।

শামির পর ৩ উইকেট নিয়ে দ্বিতীয় সেরা বোলার ইশান্ত। দুটি পান অশ্বিন।

বৃষ্টি বিঘ্নিত এই টেস্টের প্রথম দিন ও চতুর্থ দিন একটি বলও গড়ায়নি মাঠে। বাকি তিন দিনও ছিল বৃষ্টির বাধা। আলোর স্বল্পতাও ছিল। তাতে পাঁচ দিনে দ্বিতীয় সেশন শেষে দুই দলের প্রথম ইনিংস শেষ হলো।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়