ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জুটির বিশ্বরেকর্ড গড়া ম্যাচ রাঙাল রূপগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২৩ জুন ২০২১   আপডেট: ১৫:৪১, ২৩ জুন ২০২১
জুটির বিশ্বরেকর্ড গড়া ম্যাচ রাঙাল রূপগঞ্জ

সেঞ্চুরি পেতে পারতেন মেহেদী মারুফ। জাকের আলী অনিকও সেই পথে ছিলেন। কেউই পারলেন না ঢাকা লিগের শেষটা রাঙাতে। তবুও রূপগঞ্জের রান ৩ উইকেটে দুইশর চূড়ায়। যা এবারের ঢাকা লিগে প্রথম। 

প্রতিযোগিতায় কোনো জয় না পাওয়া পারটেক্সের জন্য এ রান তাড়া করা এভারেস্ট জয় করার সমান। এবারও পারলো না। রেলিগেশন ম্যাচে তারা হেরে গেল ২৭ রানে। 

কিন্তু বিধ্বংসী জুটিতে রূপগঞ্জ শিবিরে ভয় ধরিয়েছিল পারটেক্সের দুই ক্রিকেটার ইসহারুল ও জয়নাল। নবম উইকেট জুটিতে দুই ব্যাটসম্যান গড়লেন বিশ্বরেকর্ড। লক্ষ্য তাড়ায় শাহাদাত হোসেন রাজীব যখন আউট হলেন তখন পারটেক্সের রান ৮ উইকেটে ১৫ ওভারে ১০০। ইসহারুল ও জয়নাল শেষ ৫ ওভারে যোগ করলেন ৭৩ রান। ছক্কা এলো ৫টি, চার ৬টি।

নবম উইকেট জুটিতে এর আগের বিশ্বরেকর্ড ছিল কোরি অ্যান্ডারসন ও জভ ডেভির। ২০১৭ সালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে সারের বিপক্ষে সমারসটের হয়ে ৬৯ রানের জুটি গড়েছিলেন এই দুজন। 

ইসহারুল ২২ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন। জয়নাল ইসলাম ১৪ বলে ১ চার ও ৪ ছক্কায় করেন ৩৭ রান। এছাড়া জনি তালুকদার ২৬, রাজিবুল ইসলাম ২০ ও নিহাদ উজ জামান ২৪ রান করেন। বল হাতে রূপগঞ্জের হয়ে ৩ উইকেট নেন সোহাগ গাজী। ২টি উইকেট পেয়েছেন সানজামুল ইসলাম। 

এর আগে রূপগঞ্জের হয়ে ইনিংস রাঙান দুই ওপেনার মেহেদী মারুফ ও জাকের আলী অনিক। উদ্বোধনী জুটিতে ১৬৯ রান করেন তারা। যা বাংলাদেশে উদ্বোধনী জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান। ২০১২ সালে বিপিএলে লুইস ভিনসেন্ট ও শাহরিয়ার নাফিস ১৯৭ রান করেছিলেন তারা।

সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকতে মেহেদী আউট হন শাহাদাত হোসেনের বলে। ৬৩ বলে ৯ চার ও ৬ ছক্কায় ৯৪ রান করেন তিনি। জাকের আলী অনিক ৪৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন ৭৬ রান। শেষ দিকে সাব্বির নেমে ৮ বলে করেন ১৩ রান।

ঢাকা/ইয়াসিন  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়