Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সোহান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ২৩ জুন ২০২১   আপডেট: ১৭:৪৬, ২৩ জুন ২০২১
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা, তিন ফরম্যাটেই আছেন সোহান

জিম্বাবুয়ে সিরিজের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের দলে সুযোগ পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। টি-টোয়েন্টি দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি। 

তিন ফরম্যাটের দলে ৩০ জনকে নেওয়া হয়েছে। ১৭ জনকে নেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে। টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন ১৬ জন। 

তিন ফরম্যাটেই খেলবেন ৬ ক্রিকেটার- তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, সোহান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। 

টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান ও স্পিনার নাঈম হাসান। সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে গিয়েছিলেন। নাঈম ইনজুরির কারণে সুযোগ পাননি। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ স্কোয়াডে ছিলেন মোহাম্মদ মিথুন। কোনও ম্যাচ না খেলেই বাদ পড়েছেন ডানহাতি ব্যাটসম্যান।  

ওয়ানডে স্কোয়াডে রুবেল হোসেন ও তাইজুল ইসলাম ফিরেছেন। বাদ পড়েছেন সৌম্য সরকার, শেখ মেহেদী। রুবেল শ্রীলঙ্কার বিপক্ষে পিঠের চোটের কারণে খেলতে পারেননি। শেখ মেহেদীর বাদ পড়ার কারণ অজানা। 

টি-টোয়েন্টি দলে নেই মুশফিকুর রহিম। টেস্ট ও ওয়ানডে খেলে উইকেটরক্ষক ব্যাটসম্যান দেশে ফিরবেন। নিউ জিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোহাম্মদ মিথুন, হাসান মাহমুদ ও আল-আমিন হোসেন। মিঠুন টেস্টের মতো টি-টোয়েন্টিতেও বাদ পড়েছেন। বাকি দুজন ইনজুরিতে দলে নেই। রুবেল ওয়ানডে দলে থাকলেও নেই টি-টোয়েন্টিতে।  

টি-টোয়েন্টি দলে ফিরেছেন তামিম, সাকিব, বিপ্লব ও সোহান। একমাত্র নতুন মুখ শামীম পাটোয়ারি। চলতি ঢাকা লিগে আগ্রাসী ক্রিকেট খেলে মন জয় করা যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার প্রথমবার জাতীয় দলে। 

২৮ জুন রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে দল। এবারের সফরে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। প্রতিটি ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। 

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাশ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম। 

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম। 

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ