Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

মাহমুদউল্লাহর ‘গড়াগড়ির’ পর অলোকের দুর্দান্ত ফিনিশিং

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২৩ জুন ২০২১   আপডেট: ১৮:৪৮, ২৩ জুন ২০২১
মাহমুদউল্লাহর ‘গড়াগড়ির’ পর অলোকের দুর্দান্ত ফিনিশিং

নাসুম আহমেদের শর্ট বল হালকা টার্ন করে গেলো উইকেটকিপারের গ্লাভসে। ব্যাটসম্যান ছিলেন অলোক কাপালি। ফিল্ডিং দল থেকে উঠলো আউটের আবেদন। স্লিপ থেকে মাহমুদউল্লাহ আবেদন করতে করতে এগিয়ে এলেন।

কভার থেকে আরিফুল আবেদন করে সাড়া না পাওয়ায় অবাক। উইকেটরক্ষক আকবর আম্পায়ারের ঠিক সামনে। তার আবেদন থামছেই না। মিড উইকেটে থাকা জাকের আলী হাঁটু মুড়ে বসে। নাসুমও তাই। এত সব কিছুর ভিড়ে আম্পায়ার মাহফুজুর রহমান লিটু ছিলেন নীরব। কট বিহাইন্ডের আবেদন শুরুতেই নাকচ করে দেন। গাজী গ্রুপের জোরালো আবেদনেও তার সিদ্ধান্ত পাল্টায়নি।

হতাশ মাহমুদউল্লাহ এরপর শিশুসুলভ কান্ড করলেন। পাশের উইকেটে দুই বার ঘুষি দিলেন। গড়াগড়ি খেলেন ২২ গজে! সিদ্ধান্ত কোনোভাবেই মানতে পারছিলেন না মাহমুদউল্লাহ। নিজের ফিল্ডিং পজিশনে গিয়ে মাথায় হাত দিয়ে বসে রইলেন। আম্পায়ার খেলা চালানোর জন্য বললেও তার ভ্রুক্ষেপ নেই। এরপর খেলা চললো।

সেই অলোকই হারালেন গাজী গ্রুপকে। তিনি যখন ক্রিজে আসেন, তখনও প্রাইম ব্যাংকের জয়ের জন্য ২৮ বলে ৩৯ রান প্রয়োজন। অলোকের সঙ্গে উইকেটে থাকা নাহিদুল বাদে প্রতিষ্ঠিত কোনও ব্যাটসম্যান নেই। ম্যাচ জয়ের সুযোগ ছিল গাজী গ্রুপেরও। কিন্তু মাহমুদউল্লাহর পরের ওভারে নাহিদুলের দুই ছক্কা ও শেষে অলোকের দুর্দান্ত ফিনিশিংয়ে প্রাইম ব্যাংক ম্যাচ নিজেদের করে নেয়।

১৫ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রান করে প্রাইম ব্যাংককে ১১তম জয় এনে দিয়েছেন অলোক। এর আগে বল হাতে ৪ ওভারে ১ মেডেনে ১৬ রানে পেয়েছেন ৩ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সে তার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

ম্যাচটা ছিল লো স্কোরিংয়ের। আগে ব্যাটিং করে গাজী গ্রুপ ৯ উইকেটে ১২৫ রান তোলে। ৬৫ রান তুলতে ৬ উইকেট হারায় তারা। সেখান থেকে আরিফুলের ৩১ ও আকবর আলীর ২৪ রানে লড়াকু পুঁজি পান মাহমুদউল্লাহরা। ওপেনিংয়ে মাহেদী ৩৩ রান করে ফেরেন। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ২ রান।

লক্ষ্য তাড়ায় সহজ ম্যাচ কঠিন করে ফেলে প্রাইম ব্যাংক। ৫১ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। সেখান থেকে নাঈম ও নাহিদুলের লড়াইয়ে ম্যাচে ফেরে টেবিলের টপ স্কোরাররা। নাঈম ১৬ রান করে বিদায় নিলেও নাহিদুল নিজের ইনিংস বড় করেন। ডানহাতি ব্যাটসম্যান ২৫ বলে ৩৯ রান করেন ১ চার ও ৩ ছক্কায়।

শেষ পর্যন্ত তারা ম্যাচ জিতে যায় ২ উইকেট হাতে রেখে। আর এ জয়ে শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেলো প্রাইম ব্যাংক।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়