ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টেস্টে বিশ্বজয়ী হতে নিউ জিল্যান্ডের লাগবে ১৩৯ রান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ২৩ জুন ২০২১   আপডেট: ১৯:৪৫, ২৩ জুন ২০২১
টেস্টে বিশ্বজয়ী হতে নিউ জিল্যান্ডের লাগবে ১৩৯ রান

রাহানেকে ফেরান জেমিসন

বৃষ্টিতে দুই দিন পরিত্যক্ত হওয়ায় আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হওয়ার যে জোরালো সম্ভাবনা ছিল, তা দুর্বল হতে চলেছে। নিউ জিল্যান্ডের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে দ্বিতীয় ইনিংসে বিপাকে পড়ে ভারত। ১৭০ রানে অলআউট তারা। চ্যাম্পিয়ন হতে কিউইদের লাগবে ১৩৯ রান, হাতে আছে এখনও ৫৩ ওভার।

২ উইকেটে ৬৪ রানে রিজার্ভ ডেতে খেলা শুরু করে ভারত। ৩২ রানে এগিয়ে ছিল তারা। কিন্তু লাঞ্চের আগে কাইল জেমিসনের তোপ সামলানো কঠিন হয়ে পড়ে তাদের। প্রথম সেশনে আরও তিন উইকেট হারায় ভারত।

দিনের ষষ্ঠ ওভারে বিরাট কোহলিকে (১৩) ফিরিয়ে ব্রেক থ্রু আনেন জেমিসন। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া এই পেসার তার পরের ওভারে আগের দিনের ব্যাটসম্যান চেতেশ্বর পুজারাকেও (১৫) ফেরান। লাঞ্চের ঠিক আগে আজিঙ্কা রাহানেকে ১৫ রানে বিজে ওয়াটলিংয়ের ক্যাচ বানান ট্রেন্ট বোল্ট।

১০৯ রানে ভারত হারায় ৫ উইকেট। রবীন্দ্র জাদেজাকে নিয়ে দ্বিতীয় সেশনে সতর্ক ব্যাটিং করছিলেন ঋষভ পান্ত। এই জুটি ৩৩ রানের বেশি করতে পারেনি। নিল ওয়াগনার ১৬ রানে জাদেজাকে শিকার করেন। রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে পান্ত লিড বাড়িয়ে নেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু বোল্ট এক ওভারেই ফেরান দুজনকে। ইনিংস সেরা ৪১ রান করে আউট হন পান্ত। ৭ রান করেন অশ্বিন।

বাকি দুই উইকেট সাউদি তুলে নেন এক ওভারে। মোহাম্মদ শামি ১৪ ও যশপ্রীত বুমরা ডাক মারেন। ১৪ রানের ব্যবধানে শেষ চার উইকেট হারায় ভারত। ১৩৮ রানের লিড পায় তারা।

সবচেয়ে বেশি চার উইকেট নেন সাউদি। তিনটি পান বোল্ট।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়