ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দোলেশ্বরকে হারিয়ে ফের শীর্ষে আবাহনী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫২, ২৩ জুন ২০২১  
দোলেশ্বরকে হারিয়ে ফের শীর্ষে আবাহনী

প্রাইম দোলেশ্বরকে বৃষ্টি আইনে ৭ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শিরোপার লড়াইয়ে টিকে থাকলো আবাহনী লিমিটেড। বুধবার মিরপুর শের-ই-বাংলায় দুই দল সন্ধ্যার ম্যাচে মাঠে নেমেছিল।

টস জিতে ব্যাটিং করতে নেমে প্রাইম দোলেশ্বর ৬ উইকেটে ১৩৫ রান করে। জবাব দিতে নেমে বৃষ্টির বাধায় পড়ে আবাহনীর ইনিংস। যখন ম্যাচ শুরু হয়, তখন তাদের টার্গেট ১৩ ওভারে ৯১ রান। ১১.৫ ওভারে ৩ উইকেটে ৯৪ রান করে আবাহনী।

আঁটোসাঁটো বোলিং ও দুর্দান্ত ফিল্ডিংয়ে লক্ষ্য নাগালে রেখেছিল আবাহনী। ব্যাটিংয়ে অপ্রতিরোধ্য দুই ওপেনার। তাতে জয়ের ভিত পেয়ে যায় সহজে শিরোপাধারীরা। কিন্তু বৃষ্টির বাগড়ায় জয়ের প্রহর লম্বা হয় তাদের। 

ফিল্ডিংয়ে দুটি দুর্দান্ত ক্যাচ দেন আরাফাত সানী ও লিটন কুমার দাস। ইমরান উজ জামানের (৩১) ক্যাচ ফাইন লেগ থেকে দৌড়ে ডিপ ফাইন লেগে গিয়ে ধরেন সানী। জাতীয় দলে ডাক পাওয়ার দিনে নিষ্প্রভ শামীম পাটোয়ারি (২) লিটনের উড়ন্ত ক্যাচের শিকার। বাঁদিকে ঝাঁপিয়ে বল গ্লাভসবন্দী করেন লিটন।  

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো ছিল না প্রাইম দোলেশ্বরের। ৪ বাউন্ডারিতে ২০ রান করা সাইফ স্পিনার সানীর বলে বিপ্লবের হাতে ক্যাচ দেন। এরপর ফজলে মাহমুদের মন্থর ইনিংস (৪১ বলে ৩২) তাদের ভোগায়। তবে তার ইনিংসটি ছিল দলীয় সর্বোচ্চ। শেষ দিকে ৭ বলে ১ চার ও ২ ছক্কায় ১৯ রান তুলে ফরহাদ রেজা দলের স্কোর সমৃদ্ধ করেন। ভালো করতে পারেননি মার্শালও (১৭) ।

বল হাতে ২৭ রানে ৩ উইকেট নিয়ে সাইফ উদ্দিন আবাহনীর সেরা বোলার। বাঁহাতি পেসার মেহেদী হাসান রানা ১৭ রানে পেয়েছেন ২ উইকেট।

লক্ষ্য তাড়ায় দুই উদ্বোধনী ব্যাটসম্যান উড়ন্ত সূচনা এনে দেন। ৫ ওভারে ৩৬ রান তুলে নেন তারা। এরপর বৃষ্টির বাগড়ায় ম্যাচ বন্ধ থাকে। বৃষ্টি আইনে সেই সময়ে ম্যাচ পণ্ড হলে ১০ রানে জিতে যেতো আবাহনী। কিন্তু প্রায় এক ঘণ্টা পর খেলা শুরু হলে আবাহনী নতুন টার্গেট পায়।

লিটনের সঙ্গে মুনিমের শক্ত জুটি ভাঙে ৬৬ রানে। ২৭ রান করে মাঠ ছাড়েন লিটন। তাকে অনুসরণ করে মুনিমও বিদায় নেন। ৩৪ বলে ৫ চারে ৪৪ রান করেন আবাহনী ওপেনার। মাত্র দুটি বল খেলে নাজমুল হোসেন শান্ত ডাক মারেন। ৬৬ রানে প্রথম উইকেট হারানো দলটির ৭৭ রানে নেই ৩ উইকেট।

দ্রুত উইকেটগুলো পড়লেও মোসাদ্দেক হোসেন ও আফিফ হোসেন অপরাজিত থেকে দলকে জেতান। ৯ রানে মোসাদ্দেক, আফিফ ৩ রানে খেলছিলেন।

১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আবার শীর্ষে উঠলো আবাহনী। সমান পয়েন্ট পেলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে নেমে গেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়