ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আবাহনীর হারের ফায়দা নিতে পারেনি প্রাইম ব্যাংক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ২৪ জুন ২০২১   আপডেট: ২২:২৮, ২৪ জুন ২০২১
আবাহনীর হারের ফায়দা নিতে পারেনি প্রাইম ব্যাংক

বৃহস্পতিবার (২৪ জুন) দিনের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে হেরে যায় আবাহনী লিমিটেড। ছাড়তে হয় ঢাকা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও। তাতে সন্ধ্যায় মাঠে নামার আগেই এক নম্বরে ওঠে ১ ম্যাচ কম খেলে সমান ২২ পয়েন্ট সংগ্রহ করা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সুযোগ ছিল ব্যবধান বাড়িয়ে শীর্ষস্থান সুসংহত করার। কিন্তু প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হেরে সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারলো না। ব্যাটিং ব্যর্থতায় ৫ উইকেটে হেরে ঘণ্টাখানেকের ব্যবধানে এক থেকে দুইয়ে নামলো প্রাইম ব্যাংক।

১৫ ম্যাচ শেষে আবাহনী ও প্রাইম ব্যাংকের পয়েন্ট ২২। রানরেটে এগিয়ে থেকে শীর্ষে আবাহনী। আগামী শনিবার (২৬ জুন) অলিখিত ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই দল। যে দল জিতবে, সেই হবে এবারের চ্যাম্পিয়ন।

এগিয়ে যাওয়ার লড়াইয়ে প্রাইম ব্যাংক ব্যাটিংয়ে নেমে শফিউল ইসলাম ও কামরুল ইসলামের বোলিং তোপে পড়ে। রনি তালুকদার হাফ সেঞ্চুরি করে একাই দলকে টেনে নেন। ১৯.৫ ওভারে তারা গুটিয়ে যায় ১২৬ রানে। শফিউল সর্বোচ্চ চার উইকেট নিয়ে কাঁপিয়ে দেন তাদের ব্যাটিং লাইনকে, ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে। তিনটি উইকেট শিকার করেন কামরুল।

সহজ লক্ষ্যে নেমে চাপে পড়েছিল দোলেশ্বরও। স্কোরবোর্ডে ১২ রান থাকতেই দুই উইকেট হারায় তারা। সাইফ হাসানকে নিয়ে ফজলে মাহমুদ ৩০ রানের জুটি গড়ে এই ধাক্কা সামাল দেন। ফজলে ২০ রানে ফিরে যান, সাইফ আউট হন ২৭ রানে। ৪ উইকেট হারিয়ে তখন দলের স্কোর ৬৯।

এরপর ক্রিজে নামেন শামীম হোসেন। সব আশঙ্কা উড়িয়ে দিয়ে মার্শাল আইয়ুবকে (১৩) নিয়ে জয়ের ভিত গড়ে দেন তিনি। ৩২ রানের এই জুটি ভাঙার পর আর ১২ বল পরই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শামীম। ২৯ রানের এই অবিচ্ছিন্ন জুটি গড়ে জেতানোর পথে দুটি করে ছয় ও চার মারেন তিনি। ১৯তম ওভারে হাঁকানো জয়সূচক বাউন্ডারিতে হাফ সেঞ্চুরিও পেয়ে যান শামীম। ৩০ বলে চারটি চার ও তিনটি ছয়ে ৫২ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি ব্যাটসম্যান।

১৮.৫ ওভারে ৫ উইকেটে ১৩০ রান করে দোলেশ্বর। ১৫ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তিনে তারা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়