ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আবারও আবাহনী-মোহামেডানের পয়েন্ট ভাগাভাগি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ২৭ জুন ২০২১  
আবারও আবাহনী-মোহামেডানের পয়েন্ট ভাগাভাগি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আবাহনী ও মোহামেডানের ঐতিহ্যবাহী লড়াই আবারও শেষ হয়েছে ড্রতে। রোববার (২৭ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৬তম রাউন্ডের খেলায় মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। গতবারের মতো এবারের দেখাতেও জয় পায়নি কোনও দল। ম্যাচটি হয়েছে ১-১ গোলে ড্র।

গত জানুয়ারিতে কুমিল্লায় আবাহনী দুইবার এগিয়ে গেলেও মোহামেডান তাদের রুখে দেয়। ম্যাচটি হয়েছিল ২-২ গোলে ড্র। এবার মোহামেডানই নেয় লিড, কিন্তু সমতা ফেরালো আবাহনী। ড্র করায় শিরোপার লড়াই থেকে আবারও পিছিয়ে পড়লো আবাহনী। ১৬ ম্যাচ শেষে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। তাদের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে বসুন্ধরা কিংস (৪৬), আর মোহামেডান ২৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে।

এই মৌসুমে দ্বিতীয়বারের দেখায় আবাহনী-মোহামেডান প্রতি আক্রমণে গেছে কয়েকবার। কিন্তু জালের দেখা পেয়েছে একবার করেই। প্রথমার্ধে হয়েছে দুটি গোল।

আবাহনী প্রথম আক্রমণ করে ১১ মিনিটে। জুয়েলের পাস সানডের পোস্ট ঘেঁষে চলে যায়। মোহামেডান সুযোগ নষ্ট করে ২০ মিনিটে। সোলেমান দিয়াবাতের পাস থেকে ইয়াসান উয়াচিং শট নিলে তা পোস্টের নিচে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ম্যাচ ঘড়ির কাঁটা আধঘণ্টা ছুঁতেই তার গোলে এগিয়ে যায় মোহামেডান। আবাহনীর রক্ষণের ভুলে বল পেয়ে বক্সে ‍ঢুকে লক্ষ্যভেদ করেন ক্যামেরুনের ইয়াসান।

তবে লিড ৪০ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি মোহামেডান। ডিফেন্ডার কোলিদিয়াতির ভুল পাস পায়ে নেন রাফায়েল। ৪১ মিনিটে সানডের সঙ্গে ওয়ান-টু করে এই ব্রাজিলিয়ান শট নেন, তা প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে লাগার পর সুযোগ বুঝে লক্ষ্যভেদ করেন বেলফোর্ট।

দ্বিতীয়ার্ধে আবাহনী জয়সূচক গোল পেতে মরিয়া ছিল। বিরতি শেষে মাঠে ফেরার ১০ মিনিট পর মামুনুলের বাঁকানো কর্নার দূরের পোস্টে লাগলে এগিয়ে যাওয়া হয়নি মারিও লেমসের দলের। বেলফোর্ডের ৭২ মিনিটে নেওয়া হেড চলে যায় ক্রসবারের উপর দিয়ে। এমন সুযোগ নষ্ট করায় আর জেতা হয়নি আবাহনীর।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়