Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

সহজ জয়ে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২৮ জুন ২০২১   আপডেট: ১২:৪৯, ২৮ জুন ২০২১
সহজ জয়ে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

ব্যাটিংয়ে সম্মিলিত প্রচেষ্টায় লড়াকু পুঁজি পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের লম্বা ব্যাটিং লাইনআপের জন্য লক্ষ্য আহামরি বড় ছিল না। কিন্তু নিয়ন্ত্রিত বোলিং ও ফিল্ডিংয়ের দুর্দান্ত প্রদর্শনীতে স্বাগতিকদের মাথার ঘাম ছুটে যায়। শেষ পর্যন্ত জয়ের মাইলস্টোনও ছোঁয়া হয়নি তাদের।

ফলে প্রথম ম্যাচে বাজেভাবে হারের পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল দক্ষিণ আফ্রিকা। ৫ ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা।

রোববার গ্রানাডায় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ডের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে ১৬৬ রান তোলে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৫০ রানের বেশি করতে পারেনি। ১৬ রানে জয় পায় প্রোটিয়ারা।  

ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটা ছিল দারুণ। উদ্বোধনী জুটিতে রেজা হেনড্রিকস ও কুইন্টন ডি কক ৭৩ রানের জুটি গড়েন। দুজনের জুটিতে ছিল বাউন্ডারির ফোয়াররা। তবে ককের থেকে হেনড্রিকসের ব্যাটে ধার ছিল বেশি। ডানহাতি ওপেনার ৩০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪২ রান করেন। ককের ব্যাট থেকে ২০ বলে আসে ২৬ রান। ছোট্ট ইনিংসেও ছিল ২টি করে চার ও ছক্কা।

তিনে নামা অধিনায়ক তেম্বা বাভুমা ৩৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৬ রান করেন। এ তিন ব্যাটসম্যান বাদে অতিথিদের হয়ে রান করতে পারেননি কেউ। বোলিংয়ে শুরুতে লড়াই করতে না পারলেও পরে দারুণভাবে ফিরে আসে ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লে’তে কোনো উইকেট না হারিয়ে ৬৯ রান তোলা দক্ষিণ আফ্রিকা ৭-১৬ ওভারে পায় ৭৬ রান। আর শেষ দিকে ৪ ওভারে কোনো বাউন্ডারি ছাড়া তোলে মাত্র ২১ রান। বল হাতে ওবেদ কয় ২৫ রানে নিয়েছেন ৩ উইকেট। ২টি উইকেট নিয়েছেন কেভিন সিনক্লেয়ার।

লক্ষ্য তাড়ায় ভালো করতে পারেননি গেইল, পোলার্ড, রাসেলরা। গেইল মাত্র ৮ রান করেন। পুরানের ব্যাট থেকে আসে ৯ রান। অধিনায়ক পোলার্ড ১, রাসেল ৫ রান করেন। দুই উদ্বোধনী ব্যাটসম্যান কেভিন লুইস (২১) ও আন্দ্রে ফ্লেচার সর্বোচ্চ ৩৫ রান করেন। শেষ দিকে ফ্যাবিয়েন অ্যালেনের ৩৪ ও জেসন হোল্ডারের ২০ রানে পরাজয়ের ব্যবধান কমায় স্বাগতিকরা। ৪ ওভারে ১৯ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন জর্ড লিন্ডে। কাগিসো রাবাদা অবশ্য ৩৭ রানে নিয়েছেন ৩ উইকেট।
আগামী ৩০ জুন সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকা/ইয়াসিন      

সর্বশেষ

পাঠকপ্রিয়