ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওমানে খেলে আমিরাতের টিকিট পেতে হবে বাংলাদেশকে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২৯ জুন ২০২১  
ওমানে খেলে আমিরাতের টিকিট পেতে হবে বাংলাদেশকে

ভারতে হচ্ছে না এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংযুক্ত আরব আমিরাতে বসবে টি-টোয়েন্টির মহাযজ্ঞ। আইসিসি এখনও আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত একাধিক গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছে।

শুধুমাত্র সেরা ১২ অর্থাৎ মূল পর্বের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে। তবে প্রথম পর্বের মানে ৮ দলের বাছাই পর্বের খেলা হবে ওমানে। ম্যাচগুলো দুই দেশে আয়োজন হলেও আয়োজকের ভূমিকায় থাকবে ভারত। ওমানে ৮ দলের প্রথম রাউন্ডে খেলবে বাংলাদেশ। যেখানে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান ও পাপুয়া নিউ গিনি। র‌্যাংকিংয়ে সেরা আটে না থাকায় বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে প্রথম রাউন্ডে খেলতে হচ্ছে।

প্রথম রাউন্ডের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’তে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি ও ওমান। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও নামিবিয়া। দুই গ্রুপের সেরা দুই দল যাবে সেরা ১২ তে। অর্থাৎ ওমানে প্রথম রাউন্ডে খেলে আমিরাতে যাওয়ার টিকিট পেতে হবে মাহমুদউল্লাহ, সাকিব, মুশফিকদের। নয়তো ওমানেই শেষ হয়ে যেতে পারে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ওমান ক্রিকেট বোর্ডের প্রধান পঙ্কজ খিমজি টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘আমাদের সুযোগ-সুবিধার ব্যাপারে আইসিসির সবুজ সংকেত রয়েছে। আমরা এ বছর টেস্ট ম্যাচ আয়োজনের অনুমতিও পেয়েছি।’ 

ওমানের রাজধানী মাস্কটের খুব কাছেই রয়েছে তাদের ওমান ক্রিকেট একাডেমি। সেখানে নিয়মিত ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হচ্ছে। টেস্ট আয়োজনের মর্যাদাও পেয়েছে তারা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়