ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জার্মানির জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ক্রুস!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ৩০ জুন ২০২১  
জার্মানির জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ক্রুস!

ইউরোর শেষ ষোলোতে মঙ্গলবার রাতে ইংল্যান্ডের কাছে ২-০ গোলে হেরে গেলো জার্মানি। বিদায় নিলো তিনবারের চ্যাম্পিয়নরা। আর এই ম্যাচ দিয়েই শেষবার জাতীয় দলের জার্সি পরলেন টনি ক্রুস। জার্মান পত্রিকা বিল্ড বলছে, আন্তর্জাতিক ফুটবল থেকে রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের অবসরের ঘোষণা সময়ের ব্যাপার মাত্র।

৩১ বছর বয়সী ক্রুস একবার গণমাধ্যমকে বলেছিলেন, ত্রিশের পর ক্যারিয়ার লম্বা করার কোনও পরিকল্পনা নেই। সেটাই হতে যাচ্ছে। এখন কেবল রিয়ালের হয়ে ফুটবল খেলা চালিয়ে যাবেন তিনি। স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে চুক্তি ২০২৩ সাল পর্যন্ত। আন্তর্জাতিক অবসরের খবরে ধারণা করা হচ্ছে, ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হলে ৩৩ বছর বয়সেই ফুটবলকে বিদায় বলবেন তিনি।

অবশ্য এই রিপোর্ট সত্যি নাকি গুঞ্জন তা এখনও পরিষ্কার নয়। ভালদেবেবাসে রিয়ালের ট্রেনিং গ্রাউন্ডে যোগ দেওয়ার আগে প্রায় এক মাসের ছুটি পাচ্ছেন জার্মান মিডফিল্ডার।

এই ইউরোতে ম্যাচের প্রত্যেক মিনিট খেলেছেন ক্রুস। কিন্তু ওয়েম্বলিতে ইংল্যান্ডের কাছে জোয়াকিম লোর হার ঠেকাতে কিছু করতে পারেননি। ম্যাচ শেষে ক্রুস বলেছেন, ‘ইংল্যান্ডের প্রথম গোলের আগে দুই দলই সমানে সমান খেলছিল। দুই দলই একে অন্যকে প্রতিহত করেছে। আমরা কঠিন একটা গ্রুপ উতরে গেলেও তাড়াতাড়ি বাড়ি ফেরাটা অনেক কষ্ট দিচ্ছে।’

এই আসরে একটি শটও লক্ষ্যে রাখতে পারেননি ক্রুস। জার্মানির বুটজোড়া তুলে রাখলে দারুণ এক ক্যারিয়ার গড়েই আন্তর্জাতিক ফুটবল ছাড়ছেন। জাতীয় দলের হয়ে ১০৬ ম্যাচ খেলেছেন, যা যৌথভাবে সপ্তম সর্বোচ্চ। এই তালিকায় তার পাশে আছেন থমাস মুলার। আন্তর্জাতিক ক্যারিয়ারে গোল করেছেন ১৭টি, সবচেয়ে বিখ্যাত গোলটি ছিল ২০১৮ বিশ্বকাপে সুইডেনের বিপক্ষে ফ্রি কিক থেকে। তবে গ্রুপ থেকে বিদায় ঠেকাতে তা যথেষ্ট ছিল না। অবশ্য নামের পাশে একটি বিশ্বকাপ শিরোপা আছে তার, ২০১৮ সালে ব্রাজিলে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়নের স্বাদ পান ক্রুস।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়