ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাকিব ও মিরাজের ৩টি করে উইকেট, ব্যাটিং করলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ৪ জুলাই ২০২১  
সাকিব ও মিরাজের ৩টি করে উইকেট, ব্যাটিং করলেন তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামেনি বাংলাদেশ। ইনিংস ঘোষণা করে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান মুমিনুল হক। লক্ষ্য ছিল বোলারদের ঝালিয়ে নেওয়া। সেই কাজটা ভালোমতোই করলেন পেসার ও স্পিনাররা। দুই স্পিনার সাকিব ও মিরাজ ৩টি করে উইকেট পেয়েছেন। শরিফুল, রাহী ও ইবাদত ভালো বোলিংয়ের পুরস্কার পেয়েছেন। জিম্বাবুয়ের নির্বাচিত একাদশকে গুটিয়ে দিয়ে শেষ বিকেলে ব্যাটিংয়ে সুযোগ পেয়েছিল বাংলাদেশ।

চোট থেকে সেরে উঠা তামিম ইকবালকে ব্যাটিংয়ে পাঠায় দল। আঁটসাঁট ব্যাটিংয়ে তামিমও নিজেকে ঝালিয়ে নিয়েছেন। প্রস্তুতি ম্যাচটি প্রত্যাশিতভাবেই ড্র হয়েছে। তবে স্বাগতিকদের থেকে অতিথিরাই প্রস্তুতি ম্যাচে সবটুকু নিতে পেরেছে। বোলিং এসে প্রথম ডেলিভারিতে উইকেট পেয়েছেন সাকিব। ৩২ রান করা উদ্বোধনী ব্যাটসম্যান তাকুদজওয়ানাশে কাইতানো বাঁহাতি স্পিনারের ভেতরে ঢোকানো বলে ইনসাইড এজ হয়ে বোল্ড হন। বিরতির এক ওভার পর তার শিকার ডিওন মায়ার্স। এবার ফ্লাইটেট ডেলিভারিতে ব্যাকফুটে খেলতে গিয়ে বোল্ড হন ডিওন।

সাকিবের হাত ধরেই জিম্বাবুয়ের ইনিংসের শেষ হয়। তানাকা চিভাঙ্গাকে বোল্ড করে সাকিব তৃতীয় উইকেটের স্বাদ পান। সব মিলিয়ে ১২.৫ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রানে ৩ উইকেট পেয়েছেন সাকিব।

মিরাজ ইনিংসের মধ্যভাগে পেয়েছেন ৩ উইকেট। প্রথমে ওয়েসলে মাধেভেরেকে স্লিপে সাকিবের হাতে তালুবন্দি করান। পরবর্তীতে জয়লর্ড গুম্বেকে এলবিডব্লিউ ও রয় কাইয়াকে শরিফুলের হাতে তালুবন্দি করান। বাংলাদেশের ৩১৩ রানের জবাবে ২০২ রানে আটকে যায় স্বাগতিকরা।

পরবর্তীতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ৭.১ ওভার ব্যাটিং করে। তামিম ৪ বাউন্ডারিতে ৩০ বলে ১৮ রান করেন। সাদমান ১৩ বলে ৪ রানে অপরাজিত থাকেন। ৭ জুলাই হারারেতে বাংলাদেশ ও জিম্বাবুয়ের একমাত্র টেস্ট শুরু হবে। প্রস্তুতি থেকে শতভাগ নিতে পেরেছে দল। এবার মূল মঞ্চে কেমন করে সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়