ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইসিসি ইভেন্ট আয়োজনে আগ্রহী বাংলাদেশসহ ১৭ দেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ৫ জুলাই ২০২১  
আইসিসি ইভেন্ট আয়োজনে আগ্রহী বাংলাদেশসহ ১৭ দেশ

আইসিসির ভবিষ্যৎ সফর কর্মসূচি (এফটিপি) অনুযায়ী আগামী ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত পরবর্তী চক্রে আটটি বৈশ্বিক ইভেন্ট হবে। তা একক বা যৌথভাবে আয়োজনের আগ্রহ দেখিয়েছে বাংলাদেশসহ ১৭ দেশ।

বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, নামিবিয়া, নিউ জিল্যান্ড, ওমান, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, সংযুক্ত আরব আমিরাত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে ‘প্রাথমিক কৌশলগত প্রস্তাবনা’ জমা দিয়েছে আইসিসির কাছে।

২০২৩ সালের বিশ্বকাপ হবে ভারতে। পরের আট বছরের চক্রে পুরুষদের দুটি বিশ্বকাপ, চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও দুটি চ্যাম্পিয়নস ট্রফি হবে। আইসিসি বলেছে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং মেয়েদের ও অনূর্ধ্ব-১৯ দলের ইভেন্টের আয়োজক নির্ধারণ হবে ভিন্ন প্রক্রিয়ায় এবং তা এই বছরের শেষ দিকে ঘোষণা করা হবে।

আগামী সেপ্টেম্বরে এই ১৭টি দেশ আরও বিস্তারিতভাবে তাদের প্রস্তাবনা জমা দেবে এবং আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আলোচনা শেষে। জানা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে আগ্রহী। আর পাকিস্তান ছয়টি ইভেন্ট আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছে, তা সম্ভব না হলেও অন্তত একটি টুর্নামেন্টের আয়োজক হতে চায় তারা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়