ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আমাদের মার্টিনেজ ফেনোমেনন: মেসি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ৭ জুলাই ২০২১   আপডেট: ১৩:২৭, ৭ জুলাই ২০২১
আমাদের মার্টিনেজ ফেনোমেনন: মেসি

ডেভিনসন সানচেজ পেনাল্টি নেওয়ার জন্য এগিয়ে আসছেন। এমিলিয়ানো মার্টিনেজের মুখ চলছে। চোখেমুখে কেমন যেন বিরক্তি! নাহ বিরক্তি নয়, আত্মবিশ্বাসের রেণু ভেসে বেড়াচ্ছে।

দৈর্ঘ্যে ৮ গজ ও উচ্চতায় ৮ ফুট গোলপোস্টের নিছিদ্র দেয়াল মার্টিনেজ। এই দেয়াল ভেঙে গোল করার সাধ্য কার! পারেননি সানচেজ। তার সতীর্থ ইয়েরি মিনা, এডিন কারডোনাও পারেননি। তাতে টাইব্রেকারের ভাগ্য পরীক্ষায় কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা বিজয়ের কেতন উড়ালো। গারিঞ্চা স্টেডিয়ামে যে কলরব উঠল তা ছড়িয়ে গেল বুয়েনোস আইরেসে।  

বলা হয়ে থাকে ফুটবল গোলের খেলা। কিন্তু কখনো কখনো গোল আটকে দিয়েও নায়ক হওয়া যায়। পাঁচ শটের তিনটিই রুখে দিয়ে মার্টিনেজ শুধু নায়ক-ই হননি, অমরত্বের স্বীকৃতি পাচ্ছেন। আর আর্জেন্টিনার মহানায়ক লিওনেল মেসি তাকে স্তুতিতে ভাসিয়েছেন। 

মেসি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘আমাদের একজন এমি আছে। যে কি না ফেনোমেনন। আমাদের তার ওপর বিশ্বাস ছিল। আমরা টুর্নামেন্টে সবকটি ম্যাচ খেলার লক্ষ্য পূরণ করতে পেরেছি। এখন আমরা ফাইনালে।’ 

চারিদিকে প্রশংসায় ভাসছেন মার্টিনেজ। তবে মেসির প্রশংসা নিশ্চয়ই তার কাছে অনেক আরাধ্য, অনেক মূল্যবান। সেমিফাইনাল ম্যাচের আগে মাত্র ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন মার্টিনেজ। অনুশীলনে তাকে দেখে পছন্দ হওয়ায় মেসি নিয়মিত তাকে সুযোগ দিয়ে আসছিলেন। 

বড় মঞ্চে, বড় ম্যাচে মার্টিনেজ সেই আস্থার প্রতিদান দিলেন। তাইতো ফুটবলের যাদুকরও বলতে দ্বিধা করলেন না, মার্টিনেজ ফেনোমেনন।’ 

 

ঢাকা/ইয়াসিন   

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়