ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এই মেসিকে কখনও দেখা গেছে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ৭ জুলাই ২০২১  
এই মেসিকে কখনও দেখা গেছে?

লিওনেল মেসির জাদু দেখা যায় হরহামেশা, কিন্তু তিনি কাউকে বিদ্রূপ করছেন এমনটা দেখা গেছে কখনও! কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনার টাইব্রেকারের সময় অচেনা মেসিকে দেখা গেলো।

পেনাল্টি শুটআউটে প্রথম শটে ডেভিড ওস্পিনাকে কোনও সুযোগ না দিয়ে জাল কাঁপান মেসি। সানচেজকে পরের শটে রুখে দেন আর্জেন্টাইন গোলকিপার এমি মার্তিনেজ। দ্বিতীয় শটে আর্জেন্টিনা ব্যর্থ হয় রোদ্রিগো ডি পল ক্রসবারের ওপর দিয়ে বল মারলে। কলম্বিয়ার দ্বিতীয় শট নিতে আসেন ইয়েরি মিনা। তার ডান দিকে নেওয়া কিক বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে দুই হাত দিয়ে রুখে দেন মার্তিনেজ।

আর্জেন্টিনার গোলকিপারের দুই সেভের পর হাফলাইনে দাঁড়ানো আর্জেন্টিনার খেলোয়াড়রা উল্লাসে ফেটে পড়ে। ঠিক তখনই খুঁজে পাওয়া গেলো অন্য এক মেসিকে। হাফলাইন থেকে একটু সামনে এগিয়ে এসে মিনার উদ্দেশ্যে চিৎকার করতে থাকেন, ‘এখন নাচো, এখন নাচো।’ সঙ্গে ছিল বিদ্রূপাত্মক হাততালি। অ্যাসিস্ট্যান্ট রেফারি তাকে শান্ত হতে বলেন।

এই মিনা উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে গোল করার পর স্পটে দাঁড়িয়ে নাচতে থাকেন। তখনও দল জেতেনি। সেটি মনে করিয়ে মেসি খোঁচান এভারটনের এই ফুটবলারকে, যিনি একসময় বার্সা সতীর্থ ছিলেন। তবে কেন এই খোঁচা? ধারণা করা হচ্ছে, শেষ আটের ম্যাচে এই কলম্বিয়ার কাছে হেরে গিয়েছিল উরুগুয়ে, যে দলে খেলেন তার কাছের বন্ধু লুইস সুয়ারেজ। তাকে হতাশ করা মিনাকে একহাত নেওয়ার সুযোগ ছাড়েননি মেসি। আবার হতে পারে সেমিফাইনালে মিনার কাছে বেশি ধাক্কাধাক্কির শিকার হন তিনি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়