ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোপা ফাইনাল ঘিরে আর্জেন্টাইন পত্রিকায় ব্রাহ্মণবাড়িয়ার নাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ৯ জুলাই ২০২১  
কোপা ফাইনাল ঘিরে আর্জেন্টাইন পত্রিকায় ব্রাহ্মণবাড়িয়ার নাম

কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু দক্ষিণ আমেরিকা ছাড়িয়ে এই ম্যাচের উত্তেজনা ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। ব্রাহ্মণবাড়িয়ায় দুই দিন আগে এনিয়ে মারামারি, রক্তারক্তিও হয়ে গেলো। আর সেই খবর ফলাও করে ছেপেছে আর্জেন্টাইন পত্রিকা বুয়েন্স আয়ার্স টাইমস।

ব্রাজিল-আর্জেন্টিনার কোপা ফাইনাল নিয়ে সতর্ক বাংলাদেশ- এই শিরোনামে বার্তা সংস্থা এএফপির সূত্র দিয়ে বুয়েন্স আয়ার্স টাইমস লিখেছে, ‘স্থানীয় কিছু ভক্তগোষ্ঠীর সংঘর্ষের কারণে বাংলাদেশের একটি জেলার প্রত্যন্ত অঞ্চলে রোববারের ব্রাজিল-আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে জনসমাগম নিষিদ্ধ করেছে পুলিশ।’

গত ৬ জুলাই পেরুর বিপক্ষে ব্রাজিল জিতে ফাইনাল নিশ্চিতের পর ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ৬০ বছর বয়সী নোয়াব মিয়া নামে এক ব্যক্তিকে মারেন আর্জেন্টিনার সমর্থক জীবন ও তার সঙ্গীরা। ওই দিন সকালে নোয়াবের ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সঙ্গে খেলা নিয়ে জীবনের তর্কাতর্কি হয়। পরে জীবন ও তার সঙ্গীরা নোয়াবকে মারধর করেন। তারই জেরে তিন আর্জেন্টিনা সমর্থককে মারেন ব্রাজিল সমর্থকরা।

স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ আরমানুল ইসলামের উদ্ধৃতি দিয়ে এই প্রতিবেদনে জানানো হয়, কোন দল বেশি ভালো খেলেছে এ নিয়েও সংঘর্ষ হয়েছিল। পরে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, ওই এলাকায় কোপার ফাইনাল বড় পর্দায় দেখানো চলবে না।

এই প্রতিবেদনে ২০১৮ সালের বিশ্বকাপের সময়ের একটি ঘটনা তুলে ধরা হয়েছে। ১২ বছর বয়সী এক ছেলে রাস্তার বিদ্যুতের খুঁটিতে ব্রাজিল পতাকা লাগানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়