Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

তাসকিনের সমর্থন ছাড়া আমার রান এত বড় হতো না: মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৫, ১০ জুলাই ২০২১  
তাসকিনের সমর্থন ছাড়া আমার রান এত বড় হতো না: মাহমুদউল্লাহ

নিজের ক্যারিয়ার সেরা ১৫০ রানের জন্য তাসকিন আহমেদের ব্যাটিং দৃঢ়তার ভূয়সী প্রশংসা করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। জানালেন, তাসকিনের সমর্থন ছাড়া এত বড় রান করা সম্ভব হতো না।

হারারে টেস্টে বাংলাদেশ এখন চালকের আসনে। প্রথম ইনিংসে ১৯২ রানের লিডসহ সব মিলিয়ে বাংলাদেশ এগিয়ে ২৩৭ রানে। বাংলাদেশের করা ৪৬৮ রানের জবাবে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ২৭৬ রানে।

বাংলাদেশের ইনিংসের সবচেয়ে বড় অবদান মাহমুদউল্লাহ রিয়াদের। ১৬ মাস পর দলে ফিরে মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন ১৫০ রানে। তাসকিন আহমেদের সঙ্গে নবম উইকেট জুটিতে তিনি তুলেছিলেন ১৯১ রান। যা দেশের ক্রিকেটে সর্বোচ্চ। মাত্র ৫ রান যোগ করতে পারলেই তাদের রান বিশ্বরেকর্ড হয়ে যেত। জুটিতে ৭৫ রান যোগ করে তাসকিন বড় অবদান রাখেন।

লোয়ার অর্ডার এ ব্যাটসম্যানের প্রশংসা করে মাহমুদউল্লাহ বলেন, ‘তাসকিন যেন মানসিকভাবে স্টেবল থাকে এটা নিশ্চিত করার চেষ্টা করেছি। আর বলেছি স্টাম্পের বল যেন বেশি ফোকাস করে। কারণ উইকেট তখন কিছুটা স্লো হয়ে আসছিল। বাউন্স ততটা কার্যকরী হত না। সে ভালো ব্যাট করছিল। ওকে এই আত্মবিশ্বাসই দিচ্ছিলাম যেন এলবিডব্লিউ বা বোল্ড না হয়। আর সুযোগ থাকলে বাইরের বল সবগুলো জোরে খেলে আর স্কোর করার চেষ্টা করে।’

‘এই ম্যাচে আমরা দেখেছি তাসকিন অসম্ভব ভালো ব্যাটিং করেছে। তাসকিনের সমর্থন ছাড়া আমারও হয়ত রান এত বড় করা হত না। পাশাপাশি লিটনের সমর্থনও গুরুত্বপূর্ণ ছিল। দুইটা ইনিংসই দলের জন্য কার্যকরী ছিল এটাই বড় কথা।’- যোগ করেন মাহমুদউল্লাহ।

এর আগেও মাহমুদউল্লাহ লেজের ব্যাটসম্যানদের সঙ্গে বড় ইনিংস খেলেছেন। ২০১৩ সালে মাহমুদউল্লাহ ও আবুল ১৮৪ রান করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ম্যাচটি হয়েছিল খুলনায়। যে ম্যাচে আবুল হাসান ১০ নম্বরে নেমে করেছিলেন সেঞ্চুরি। সেই জুটির কথাও মনে করলেন মাহমুদউল্লাহ,‘দুইটা ইনিংসই উপভগ্য ছিল। কারণ সবসময় ৬-৭ নম্বরে ব্যাট করতে হয়। অনেক সময় টেল এন্ডারদের নিয়ে ব্যাট করতে হয়। প্রথম পার্টনারশিপ যখন রাজুর সাথে হয়েছিল, রাজুর অবিশ্বাস্য ইনিংস ছিল।’

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়