Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

মাহমুদউল্লাহ রিয়াদকে ‘গার্ড অব অনার’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১১ জুলাই ২০২১   আপডেট: ১৬:১৭, ১১ জুলাই ২০২১
মাহমুদউল্লাহ রিয়াদকে ‘গার্ড অব অনার’

টেস্ট ক্রিকেট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরের গুঞ্জন চলছিল। জানা গেছে, হারারে টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে ড্রেসিংরুমে মাহমুদউল্লাহ সতীর্থদের নিজের অবসরের কথা জানান। জানিয়ে দেন, হারারে টেস্টই তার শেষ টেস্ট। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনও আসেনি।

রোববার টেস্টের পঞ্চম দিন সকালে সতীর্থরা তাকে গার্ড অব অনার দিয়েছে। তাতে স্পষ্ট অভিজ্ঞ এই ক্রিকেটারের আজই টেস্ট ক্যারিয়ারের শেষ দিন। ড্রেমিংরুম থেকে মাঠে প্রবেশের পথে তামিম, সাকিব, মুমিনুল, লিটনরা দুই পাশে দাঁড়িয়ে তাকে সম্মান জানান। মাহমুদউল্লাহ হাসিমুখে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সেই সময়ে ধারাভাষ্যে ছিলেন শামীম আশরাফ চৌধুরী। তিনি বলেন, ‘আজ সকালে এই ভদ্রলোক…মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশ স্কোয়াডের সিনিয়র ক্রিকেটার প্রথম ইনিংসে ১৫০ রান করেছিলেন। তবে তিনি প্রত্যেককে জানিয়েছে, টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। এজন্য সতীর্থরা তাকে গার্ড অব অনার দিয়েছে। এই টেস্টের পর বাংলাদেশ দীর্ঘদিন টেস্ট ম্যাচ খেলবে না। তার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে সতীর্থরা গার্ড অব অনার দিয়েছে।’

১৬ মাস পর এই ম্যাচ দিয়ে টেস্ট দলে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০২০ সালের ফেব্রুয়ারিতে টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে বলা হয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদকে। বাদ দেওয়া হয়েছিল লাল বলের কেন্দ্রীয় চুক্তি থেকে।সেই মাহমুদউল্লাহ ব্যাকআপ হিসেবে দলে ফিরে একাদশে সুযোগ পেয়ে বাজিমাত করেন। দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করে ১৫০ রানের ঝকঝকে ইনিংস খেলেন। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটাই ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল।  
 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়