Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

টিমম্যান হয়ে দলের জন্য অবদান রাখতে পছন্দ করি: মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ১১ জুলাই ২০২১  
টিমম্যান হয়ে দলের জন্য অবদান রাখতে পছন্দ করি: মাহমুদউল্লাহ

১৬ মাস পর দলে ফিরে ১৫০ রানের ঝকঝকে ইনিংস। টেস্ট ক্যারিয়ারের সেরা সেই ইনিংসে মিলল প্রথম ম্যান অব দ্য ম্যাচ। দলও জিতেছে। নিজের ব্যক্তিগত অর্জনও হয়েছে। এর চাইতে বেশি কিছু মাহমুদউল্লাহ রিয়াদ আর কী প্রত্যাশা করতে পারেন? সব মিলিয়ে মাহমুদউল্লাহ বেশ তৃপ্ত। তবে দল জেতায় এবং সবার মুখে হাসি থাকায় মাহমুদউল্লাহ আনন্দ পাচ্ছেন বেশি।

পুরস্কার বিতরণী মঞ্চে তিনি বলেন, ‘সব সময় একজন টিমম্যান হয়ে দলে জন্য অবদান রাখতে পছন্দ করি। আমরা ম্যাচটা জিতেছি এবং দলের প্রত্যেকের মুখে হাসি দেখে ভালো লাগছে।’ শুরুতে ৮ রান তুলতে ২ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। অধিনায়ক মুমিনুলের ৭০ রানে কিছুটা লড়াই করে অতিথিরা। এরপর আবার ছন্দপতন। ১৩২ রানে নেই ৬ উইকেট। সেখান থেকে লিটন ও মাহমুদউল্লাহর লড়াইয়ে বাংলাদেশ ম্যাচে ফেরে। লিটন ৯৫ রানে বিদায় নিলেও মাহমুদউল্লাহ তুলে নেন সেঞ্চুরি।

এরপর তাসকিনের সঙ্গে মাহমুদউল্লাহর ১৯১ রানের জুটিতে বাংলাদেশের রান চূড়ায় পৌঁছায়। ১৫০ রানে অপরাজিত থাকেন তিনি। নিজেদের ইনিংস ও জুটি নিয়ে মাহমুদউল্লাহ বলেন,‘লিটন দারুণ ব্যাটিং করেছে। তাকে ব্যাটিং করতে দেখলে ভালো লাগে। কিন্তু দুর্ভাগ্যবশত সেঞ্চুরিটা মিস করেছে। আমার ও তাসকিনের জুটিটা ভালো ছিল। আমরা উইকেটে দারুণ সময় কাটিয়েছি। যদিও একটা সময় ও কিছুটা হতাশ হয়ে গিয়েছিল। তবুও আমরা জুটি বেঁধে দলকে ভালো অবস্থানে নিয়ে গিয়েছি। আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চ্যালেঞ্জ থাকে। নিজের বেসিকগুলো ঠিক রেখে স্বাভাবিক থাকার চেষ্টা করেছি। যখন রানের সুযোগ এসেছে তখন রান করেছি।’

জানা গেছে, ড্রেসিংরুমে সতীর্থদের মাহমুদউল্লাহ জানিয়েছেন, হারারে টেস্টই তার শেষ টেস্ট। এখন সাদা পোশাকের জার্সি তুলে রাখবেন তিনি।  এজন্য সতীর্থতা তাকে আজ গার্ড অব অনারও দিয়েছে। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি তিনি। পুরস্কার বিতরণী মঞ্চেও নিজের অবসর নিয়ে কোনও কথা বলেননি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়