ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ানডেতে বাংলাদেশ কোথায় এগিয়ে জানালেন মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৩ জুলাই ২০২১   আপডেট: ২১:৫৩, ১৩ জুলাই ২০২১

জিম্ববাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হয়েছে দারুণভাবে। তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে একচেটিয়াভাবে ম্যাচ জিতে নেয় লাল সবুজের প্রতিনিধিরা। এবার পালা একদিনের ক্রিকেটে। এবার লড়াই রঙিন পোশাকে। সিরিজ শুরুর আগে দলের অন্যতম সদস্য মোসাদ্দেক জানিয়ে দিলেন ওয়ানডেতে বাংলাদেশ এগিয়ে আছে জিম্বাবুয়ে থেকে।

কিন্তু কোথায় এগিয়ে? 'আমাদের দলে চারজন অভিজ্ঞ পারফর্মার আছেন আর সঙ্গে তরুণরা আছে, আমাদের ওয়ানডে দল অন্যান্য দলের চেয়ে এদিক থেকে এগিয়ে আছি। অন্যান্য অনেক দলেই হয়তো এটা নেই। এদিক থেকে আমি মনে করি আমাদের অবস্থান খুব ভালো'-জিম্বাবুয়ে থেকে পাঠানো ভিডিও বার্তায় ঠিক এভাবেই বলেছেন মোসাদ্দেক।

দলের অভিজ্ঞ চারজন বলতে যে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদকে বুঝিয়েছেন এই নিয়ে কোনো সন্দেহ নেই। সাকিব ছাড়া তিনজনই আছেন দারুণ ফর্মে। তবে তামিম ইনজুরির জন্য টেস্টে খেলতে পারেননি ওয়ানডেতেও শেষ পর্যন্ত কী হয় এখনো স্পষ্ট না। তামিমের মতে প্রস্তুতি ম্যাচের ওপর নির্ভর করবে খেলা।

মুশফিকুর রহিম একমাত্র টেস্টে সুবিধা না করতে পারলেও সর্বশেষ ঘরের মাঠে ওয়ানডে সিরিজে দারুণ করেছেন। হয়েছেন সিরিজ সেরা। এক সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিসহ  ২৩৭ রান করে জন্য প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরা ক্রিকেটার হিসেবে পুরষ্কার পেয়েছেন।  তবে ব্যাট হাতে ফর্মে নেই সাকিব। বল হাতে ঝলক দেখালেও তার ব্যাটের দিকে তাকিয়ে থাকবে গোটা বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচে ১ শূন্যসহ করেন মাত্র ১৯ রান! আর মাহমুদউল্লাহ রিয়াদ আছেন দুর্দান্ত ফর্মে। টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে অপরাজিত ১৫০।

নিজেদের শক্তি নিয়ে বলতে গিয়ে মোসাদ্দেক আরও বলেন, 'আমাদের অপশন অনেক বেশি। বেশিরভাগ খেলোয়াড় বোলিং ব্যাটিং দুইটাই করতে পারে। দলের জন্য যা খুবই ভালো দিক।'  

নিজের জিম্বাবুয়ের সফরের পূর্ব অভিজ্ঞতাও প্রকাশ করেন মোসাদ্দেক। তিনি বলেন, '২০১৫ সালে 'এ' দলের সাথে জিম্বাবুয়ে সফরে এসেছিলাম। প্রায় ছয় বছর আগের মতই উইকেট কন্ডিশন আছে। টেস্ট ম্যাচের উইকেট ব্যাটিংয়ের জন্য খুবই ভালো ছিল। শুরুর এক ঘণ্টা ছাড়া বোলাররা খুব বেশি সহায়তা পাবে না। বোলারদের জন্য চ্যালেঞ্জিং হলেও ব্যাটসম্যানদের জন্য খুব ভালো উইকেট।'  

মোসাদ্দেক ঘরের মাঠে প্রায় দুই বছর পর ওয়ানডেতে সুযোগ পেয়েছিলেন। প্রথম ম্যাচে মাত্র ১০ রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ৫১ রান। জিম্বাবুয়ের বিপক্ষে যদি সুযোগ পান তাহলে নিজের সেরাটা দেবেন বলে আত্মবিশ্বাসী মোসাদ্দেক।

'নিউজিল্যান্ড সফরে চোট পাওয়ার পর তা সারিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলি। শেষ ম্যাচে ভালো করলেও শেষ করে আসতে পারিনি। এখানে ভূমিকা থাকবে দায়িত্ব পেলে শেষ করা। ডিপিএলে চ্যাম্পিয়ন হয়েছি, বড় দলে খেলেছি এটা অবশ্যই ভালো লাগার বিষয়।'

১৬ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ওয়ানডে হবে ১৮ ও ২০ জুলাই। হারারে স্পোর্টস ক্লব মাঠে সবগুলো খেলাই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়