ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হাবিবুল-মাশরাফিকে ‘মুক্তি’ দিয়ে শূন্যে তামিমের সিরিজ শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১৪:৫৪, ১৬ জুলাই ২০২১
হাবিবুল-মাশরাফিকে ‘মুক্তি’ দিয়ে শূন্যে তামিমের সিরিজ শুরু

মুজারাবানির লাফিয়ে উঠা বল কাট করতে গেলেন তামিম ইকবাল। ব্যাটের চুমু খেয়ে বল গেল রেগিস চাকাবার গ্লাভসে। তামিমের আরেকটি ডাক। মুজারাবানির প্রথম ওভারে কোনও রান নিতে পারেননি। তৃতীয় ওভারে উইকেট উপহার দেন ডানহাতি পেসারকে। 

শূন্য রানে ওয়ানডে সিরিজ শুরু হলো তামিম ইকবালের। টেস্ট সিরিজ খেলতে পারেননি হাঁটুর চোটে। সীমিত পরিসরে ফিরলেও রানের খাতা খুলতে পারলেন না বাংলাদেশের অধিনায়ক। 

এই ডাকে তামিম অনাকাঙ্খিত রেকর্ড থেকে মুক্তি দিয়েছেন জাতীয় দলের দুই সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন ও মাশরাফি বিন মুর্তজাকে। সবাইকে ছাড়িয়ে ওয়ানডে ও আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ডাক এখন বাংলাদেশের ওপেনারের। 

ওয়ানডেতে তামিমের ডাক ১৯টি। এর আগে ২০১৯ সালে শ্রীলঙ্কায় সবশেষ ডাক পেয়েছিলেন তিনি। সেই ডাকে হাবিবুল বাশারের সঙ্গে ১৮ ডাকের রেকর্ড ভাগাভাগি করছিলেন। জিম্বাবুয়েতে আজ হাবিবুল বাশারকে মুক্তি দিনে তামিম। 

এ বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ডাক মেরেছিলেন তামিম। সেই ডাকে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি শূন্যের রেকর্ডে মাশরাফির সঙ্গে ভাগ বসান তামিম। দুইজনের আন্তর্জাতিক ক্রিকেটে ডাক ছিল ৩৩টি। হারারেতে কোনও রান না করে তামিম অনাকাঙ্খিত রেকর্ড থেকে মুক্তি দিলেন মাশরাফিকেও। এছাড়া ৩১টি ডাক আছে মোহাম্মদ আশরাফুলের। 

জিম্বাবুয়ের বিপক্ষে এটি তামিমের তৃতীয় ডাক। এছাড়া ৩টি ডাক পেয়েছেন নিউ জিল্যান্ডের বিপক্ষে। এছাড়া ২টি করে ডাক আছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

ঘরের মাঠে বাংলাদেশ শেষ খেলেছিল শ্রীলঙ্কার বিপক্ষে। প্রথম ম্যাচে ৫২ রানের পর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে করেন ১৩ ও ১৭ রান। এবারের শুরুটা ভালো হলো না। পরের দুই ওয়ানডেতে হাসবে তো তামিমের ব্যাট?

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়